শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   202 বার পঠিত

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিকে সূচকের পাশাপাশি লেনদেন হাজার কোটির ঘরে অবস্থান করছে। এছাড়া বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৭৮ শতাংশ বা ৯৭.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৪৫.০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬০.২২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪৬.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪৬.১৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৬টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৯১টির। সারাদিনে ডিএসইতে ২১ কোটি ৭৭ লাখ ৮২ হাজার ৩৬১টি শেয়ার ১ লাখ ৬৯ হাজার ১৫৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৮২ কোটি ২৭ লাখ ২৭ হাজার টাকা।

আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৮ শতাংশ বা ৩৭.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৪৭.৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৩৮.৬১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১০.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৯৯.৯৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১টির। সারাদিনে ডিএসইতে ১৯ কোটি ৩৩ লাখ ৫০ হাজার ৮০৭টি শেয়ার ১ লাখ ৩৬ হাজার ৬৭৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮০১ কোটি ৬৬ লাখ ৬ হাজার টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২৮০ কোটি ৬১ লাখ ২১ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.৮৮ শতাংশ বা ২৯৭.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৪.২৩ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ১.৯০ শতাংশ বা ১৮১.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৭০৫.১৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৯১ লাখ ১৬ হাজার ৯২২ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪৪ অপরাহ্ণ | সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।