বুধবার ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

  |   বুধবার, ১৭ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   34 বার পঠিত

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

আজ ১৭ এপ্রিল সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। পরবর্তীতে ডিএসইতে সুচকের তীর একটানা নিচের দিকে নেমে যায়। এরপর আবারও সূচকের তীর উপরের দিকে উঠে যায়। কিন্তু দুপুর ১২টার পর সূচকের একটানা পতন ঘটে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, জানা যায়, আজ ১৭ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৮ শতাংশ বা ১০.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৬৩.৭৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬২.৪১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭.৩৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬ টির, কমেছে ২২২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭ টির।

অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৬.৮৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৫ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার ১৮৩ টি শেয়ার ১ লাখ ৪৪ হাজার ৬৩০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৮২ কোটি ৫৩ লাখ ২৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৬ এপ্রিল ডিএসইতে ১৬ কোটি ৩৬ লাখ ৪৫ হাজার ৭০৫ টি শেয়ার ১ লাখ ৩২ হাজার ১৯৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৪০ কোটি ২৩ লাখ ৮৮ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫৭ কোটি ৭০ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে, আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৪৭ শতাংশ বা ৭৮.২২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ৪৫৯.৯০ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭ টির, কমেছে ১০৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৬ লাখ ২০ হাজার ৬৫৫ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৫ অপরাহ্ণ | বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।