রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

  |   সোমবার, ২৭ মে ২০২৪   |   প্রিন্ট   |   12 বার পঠিত

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

আজ ২৭ মে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। কিন্তু কিছুক্ষণ পর সূচকের তীর নিচের দিকে নামতে থাকে। তবে বেলা সোয়া ১১টা থেকে সূচকের তীর একটানা উপরের দিকে উঠতে থাকে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.১৩ শতাংশ বা ৫৯.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩১০.৫১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৩.৭০পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৬০.১৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১১.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯০০.৬৫ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ৩৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭৬ টির, কমেছে ৮৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৭০.০৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৬ কোটি ১১ লাখ ২২ হাজার ৯৪৪ টি শেয়ার ১ লাখ ৩৩ হাজার ৭৩২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫০৬ কোটি ১১ লাখ ২৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৬ মে ডিএসইতে ৯ কোটি ২৯ লাখ ৬৫ হাজার ৮০২ টি শেয়ার ৮১ হাজার ৩৬৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩২২ কোটি ৭৫ লাখ ৪১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৮৩ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫২ শতাংশ বা ৭৯.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার ৩১২.৭২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪ টির, কমেছে ১২২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৭৫ কোটি ৪৬ লাখ ৫৭ হাজার ১৮৬ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৭ অপরাহ্ণ | সোমবার, ২৭ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।