শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ২০ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   36 বার পঠিত

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন বেড়েছে

আজ ২০ সেপ্টেম্বর সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলে। কিন্ত দুপুর সোয় ১২টা থেকে একটানা সূচকের পতন ঘটে। এর ফলে দিনশেষে প্রধান সূচকের পতন হলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০০ শতাংশ বা ০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩১০.৬২ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬১.৬৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪০.৮৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৭টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৪.২২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৫ কোটি ৯ লাখ ৮০ হাজার ৬৯৪টি শেয়ার ১ লাখ ৬৬ হাজার ৬০৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৫৫ কোটি ৪৭ লাখ ৬৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৯ সেপ্টেম্বর ডিএসইতে ১৪ কোটি ৯৬ লাখ ১৭ হাজার ৯৭৮টি শেয়ার ১ লাখ ৮৯ হাজার ৭০৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮১১ কোটি ৬৬ লাখ ৮৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪৩ কোটি ৮০ লাখ ৭৫ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০২ শতাংশ বা ৫.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬৬৮.৯২ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ১৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ২৭ কোটি ৮৩ লাখ ৯৭ হাজার ৮৫ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১ কোটি ২০ লাখ ৯৬ হাজার ৯৯ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৬ কোটি ৬৩ লাখ ৯৮৬ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫০ অপরাহ্ণ | বুধবার, ২০ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।