• সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

    | ১৩ জুলাই ২০২১ | ৩:৫৬ অপরাহ্ণ

    সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
    apps

    আগের কার্যদিবস পতনের পর আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার (১৩ জুলাই) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন।

    এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার অঙ্কে লেনদেন।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৬২ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ছয় হাজার ২৬৬.০১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.২৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪.৭০ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে এক হাজার ৩৫৪.০৯ পয়েন্ট এবং দুই হাজার ২৭৩.৭৫ পয়েন্টে।

    আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৬৬৮ কোটি ৫১ লাখ টাকার। যা আগের দিন থেকে ৬৯ কোটি ৩০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৯৯ কোটি ২১ লাখ টাকার।


    ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১২টির বা ৫৬.৮৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৯টির বা ৩৪.৫৮ শতাংশের এবং ৩২টির বা ৮.৫৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮০.৯১ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৮ হাজার ২২১.৫৬ পয়েন্টে।

    সিএসইতে আজ৩১০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৮টির দর বেড়েছে, কমেছে ১১২টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৭ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি