• সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ১৫ নভেম্বর ২০২১ | ৫:৪২ অপরাহ্ণ

    সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
    apps

    সপ্তাহের প্রথম কার্যদিবসের বড় পতনের পর সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১৫ নভেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজারে।

    এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১.২৯ পয়েন্ট বা ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৯৪১.৩৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.০৭ পয়েন্ট বা ০.০০৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩.৫৫ বা ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৫.০৪ পয়েন্টে এবং দুই হাজার ৬৫৯.৫৪ পয়েন্টে।

    ডিএসইতে আজ এক হাজার ৪২১ কোটি ৩৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩০৯ কোটি ৯৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১১১ কোটি ৩৫ লাখ টাকার।


    ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৫টির বা ৩০.৮৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৭টির বা ৬০.৮৬ শতাংশের এবং ৩১টির বা ৮.৩১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৮.৬৯ পয়েন্ট বা ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৩২২.০২ পয়েন্টে।

    সিএসইতে আজ ২৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টির দর বেড়েছে, কমেছে ১৬২টির আর ১৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৫ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৪২ অপরাহ্ণ | সোমবার, ১৫ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৬ মে ২০১৯

    বিজ্ঞাপন

    ১৯ জানুয়ারি ২০১৯

    বিজ্ঞাপন

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    বিজ্ঞাপন

    ১০ মার্চ ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি