• সূচক ও লেনদেনে নিম্নমুখী প্রবণতা

    বিবিএ নিউজ.নেট | ১১ অক্টোবর ২০২১ | ৬:০৯ অপরাহ্ণ

    সূচক ও লেনদেনে নিম্নমুখী প্রবণতা
    apps

    আগের দিন উত্থান হলেও সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১১ অক্টোবর) নিম্নমুখী প্রবণতায় শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন।

    এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক কমেছে। একই সঙ্গে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার অঙ্কে লেনদেনও কমেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ৩৪৫.৫৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৮.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ৭৫৭.২৮ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ০.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫৯৬.৬৪ পয়েন্টে।

    ডিএসইতে আজ এক হাজার ৮৪৮ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৪ কোটি ৭৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৯৬১ কোটি ৭০ লাখ টাকার।


    ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৭টির বা ২৫.৮০ শতাংশের, শেয়ার দর কমেছে ২৫৯টির বা ৬৮.৮৮ শতাংশের এবং ২০টির বা ৫.৩২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০.৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৭৫.৫৬ পয়েন্টে।

    সিএসইতে আজ ৩১০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৩টির দর বেড়েছে, কমেছে ১৮৪টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:০৯ অপরাহ্ণ | সোমবার, ১১ অক্টোবর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি