• সূচক বাড়লেও কমেছে লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ২৮ জুলাই ২০২১ | ৪:৩৬ অপরাহ্ণ

    সূচক বাড়লেও কমেছে লেনদেন
    apps

    আগের দুই কার্যদিবস পতন হলেও বুধবার (২৮ জুলাই) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে।

    আজ ডিএসইএক্স সূচকটি ৩৭.৫১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪১৭.১৯ পয়েন্টে দাঁড়ায়। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে ১ হাজার ৩৯৬.৪১ পয়েন্টে এবং দুই হাজার ৩২৩.৪৮ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৩৬০ কোটি ৮৯ লাখ টাকার। যা আগের দিন থেকে ১০১ কোটি ৯২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৬২ কোটি ৮১ লাখ টাকার।

    ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৮টির বা ৫৮.১৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১২২টির বা ৩২.৫৩ শতাংশের এবং ৩৫টির বা ৯.৩৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৯.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২১.৭০ পয়েন্টে।

    সিএসইতে আজ ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭২টির দর বেড়েছে, কমেছে ১০৩টির আর ৪০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৩৬ অপরাহ্ণ | বুধবার, ২৮ জুলাই ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি