• সূচক বাড়লেও সাড়ে ছয় মাসে সর্বনিম্ন লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ০৯ নভেম্বর ২০২১ | ৬:০৫ অপরাহ্ণ

    সূচক বাড়লেও সাড়ে ছয় মাসে সর্বনিম্ন লেনদেন
    apps

    দুই কার্যদিবস সূচকের নিম্নমুখী প্রবণতার পর সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৯ নভেম্বর) পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে।

    এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৬৮ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক বেড়েছে ২২৯ পয়েন্ট। সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

    Progoti-Insurance-AAA.jpg

    তবে এদিন সাড়ে ছয় মাসের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন হয়েছে। ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৭ কোটি টাকা। চলতি বছরের ২৮ এপ্রিল লেনদেন হয়েছিল ৯৪০ কোটি টাকা।
    মঙ্গলবার (৯ নভেম্বর) ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ২২৩টির, কমেছে ৯৯টির, অপরিবর্তিত রয়েছে ৫৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। ফলে দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক ৬৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮৬৮ পয়েন্টে অবস্থান করছে।

    অপর দুই সূচকের মধ্যে ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ এবং ডিএস৩০ সূচক আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৭ কোটি ৭৫ লাখ ৯৬ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭৫ কোটি ১৩ লাখ ১৪ হাজার টাকা।


    এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো, ওরিয়ন ফার্মা, লাফার্জহোলসিম, স্কয়ার ফার্মা, জেনেক্স ইনফোসেস, আইএফআইসি ব্যাংক, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স এবং আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

    অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ২২৯ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৮৬৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

    সিএসইতে লেনদেন হওয়া ২৬৬টি প্রতিষ্ঠানের মধ্যে ১৫৫টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ২৩ কোটি ৭৭ লাখ ৯০ হাজার ৩৫৬ টাকা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি