• সূচক সামান্য উত্থান হলেও কমেছে লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ১৪ জুলাই ২০২১ | ৪:৫৪ অপরাহ্ণ

    সূচক সামান্য উত্থান হলেও কমেছে লেনদেন
    apps

    আগের কার্যদিবসের বড় উত্থানের পর সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার (১৪ জুলাই) সামান্য উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন।

    ডিএসইতে সূচক বাড়লেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে। সিএসইতেও লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ছয় হাজার ২৭৩.৩৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ০.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়ায় দুই হাজার ২৭৪.৬৯ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.৯৯ পয়েন্ট কমেছে।


    আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৬৬৪ কোটি ৮৯ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৯ কোটি ৬২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৬৬৮ কোটি ৫১ লাখ টাকার।

    ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৬টির বা ৪৪.৫০ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭৪টির বা ৪৬.৬৫ শতাংশের এবং ৩৩টির বা ৮.৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮.৩০ পয়েন্ট কমে দাঁড়ায় ১৮ হাজার ২০১.৯৬ পয়েন্টে।

    সিএসইতে আজ ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৯টির দর বেড়েছে, কমেছে ১৪৩টির আর ৩৩টির দর অপরিবর্তিত ছিল। সিএসইতে ৫৩ কোটি ০৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৫৪ অপরাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি