শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক সামান্য বাড়লেও লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   75 বার পঠিত

সূচক সামান্য বাড়লেও লেনদেন কমেছে

আজ ০৭ মার্চ সূচক বাড়লেও লেনদেন কমেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স এর সামান্য উত্থান হলেও অন্য সূচকের পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২ দশমিক ৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৬২ দশমিক ৩১ পয়েন্টে।

এছাড়া ডিএসই-৩০ সূচক দশমিক ১০ পয়েন্ট এবং ডিএসইএস সূচক দশমিক ২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ২২৫ দশমিক ৮৮ পয়েন্টে এবং ১ হাজার ৩৬১ দশমিক ৫৭ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫৭টি এবং কমেছে ১১০টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৮৩টির।

এদিন ডিএসইতে ৬৪৯ কোটি ৫৪ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৭২৭ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, অপর শেয়ারবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ১৪ দশমিক ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৪৫ দশমিক ৫৯ পয়েন্টে।

অন্য সূচকের মধ্য- সিএসই-৩০ সূচক ৯ দশমিক শূন্য ৮ পয়েন্ট এবং সিএসসিএক্স সূচক ৯ দশমিক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে- ১৩ হাজার ৩৫৪ দশমিক ৫৮ পয়েন্টে এবং ১১ হাজার ৫৭ দশমিক ৩০ পয়েন্টে।

এছাড়া সিএসই-৫০ সূচক দশমিক ০০৪ পয়েন্ট এবং সিএসআই সূচক দশমিক ৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে- ১ হাজার ৩২৪ দশমিক ৩৬ পয়েন্টে এবং ১ হাজার ১৬০ দশমিক ৫০ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হওয়া ১৬৫টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৩৬টি, কমেছে ৪৭টি এবং পরিবর্তন হয়নি ৮২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ১৬ লাখ টাকা শেয়ার। আগের কার্যদিবস সোমবার ১৬ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।