শুক্রবার ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ মে ২০২৩   |   প্রিন্ট   |   134 বার পঠিত

সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারের তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ১০ম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্ল্যাটফমে আজ মঙ্গলবার (০৯ মে) অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মেজর জেনারেল ইফতেখার আনিস। এসময় সেনা কল্যাণ সংস্থাকর্তৃক মনোনীত পরিচালকসহ অডিট কমিটির চেয়ারম্যান এম এম মোস্তফা বিলাল, স্বতন্ত্র পরিচালক ব্যারিস্টার আহমেদ ইহতেয়াজ তাহমিদ কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ব্রিগে. জেনারেল (অব.) শফিক শামিম এবং সাধারণ শেয়ারহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

কোম্পানি সচিব এম এম সাজেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিনিয়োগকারীদের উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তরের পাশাপাশি প্রতিষ্ঠানটির ব্যবসায়িক পরিস্থিতির বিবরণ দেন মুখ্য নির্বাহী কর্মকর্তা ব্রিগে. জেনারেল (অব.) শফিক শামিম।

আলোচ্য বছরে কোম্পানির বার্ষিক প্রতিবেদনের উপর বিস্তারিত আলোচনায় দেখা যায়, প্রতিষ্ঠানটি গ্রস প্রিমিয়াম ২০২১ সালের তুলনায় ২ কোটি ৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২০২২ সালে ৮০ কোটি ৫ লাখ টাকা হয়েছে। যা ২০২১ সালে ছিলো ৭৮ কোটি ২ লাখ টাকা। এছাড়া অবলিখন মুনাফা ২০২২ সালে ১৩ লাখ বৃদ্ধি পেয়ে আট কোটি ২২ লাখ হয়েছে যা ২০২১ সালে ছিল ৮ কোটি ৯ লাখ টাকা প্রায়। ২০২২ সালে কোম্পানির করপরবর্তী মূনাফা প্রায় ৮১ লাখ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে প্রায় ১১ কোটি ৪৩ লাখ টাকা যা ২০২১ সালে ছিল ১০ কোটি ৬১ লাখ টাকা। এদিকে কোম্পানির ২০২১ সালের তুলনায় ২০২২ সালে সম্পদ বেড়েছে ১০ কোটি ১৯ লাখ টাকা । যা ২০২১ সালে ছিলো ১৩৮ কোটি ১৮ লাখ টাকা বর্তমানে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৪৮ কোটি ৩৭ লাখ টাকা।

বছর শেষে কোম্পানির মুনাফা হিসেবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০.১৭ টাকা। আগের বছর ইপিএস ও এনএভি ছিল যথাক্রমে ৩.৮৩ টাকা এবং ২৬.৯৯ টাকা। প্রতিষ্ঠানটির ব্যবসায়িক পর্যালোচনান্তে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করে। যা সভায় উপস্থিত বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অন্যান্য কর্মসূচীর সাথে অনুমোদিত হয়।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।