• সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

    বিবিএ নিউজ.নেট | ০১ সেপ্টেম্বর ২০২১ | ৪:২৯ অপরাহ্ণ

    সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ
    apps

    বীমা খাতের সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) সাবস্ক্রিপশন শুরু হবে আগামী ৩ অক্টোবর, এ প্রক্রিয়া চলবে ৮ অক্টোবর পর্যন্ত।
    কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

    গত ১১ আগস্ট কোম্পানিটিকে আইপিওর মাধ্যমে বাজার থেকে ১৬ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

    Progoti-Insurance-AAA.jpg

    সেনাকল্যাণ ইন্স্যুরেন্স আইপিওর মাধ্যমে ১০ টাকা দরে ১ কোটি ৬০ লাখ শেয়ার ইস্যু করে বাজার থেকে ১৬ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ সরকারি সিকিউরিটিজে বিনিয়োগ, মেয়াদি আমানত, পুঁজিবাজারে বিনিয়োগ, নিজস্ব অফিস স্পেস কেনা ও আইপিও ব্যয় বাবদ ব্যবহার করা হবে।

    ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৯৩ পয়সা। আর গত পাঁচ বছরের ভারিত গড় ইপিএস ২ টাকা ৬৫ পয়সা


    গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটি শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২১ টাকা ৯ পয়সা (সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া)। এ কোম্পানির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

    এর আগে ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানিকে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দেয়া হয়। ফলে বীমা খাতের ৫২ কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:২৯ অপরাহ্ণ | বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি