শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সেরা করদাতা অ্যাওয়ার্ড পেয়েছে সিডিবিএল

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   293 বার পঠিত

সেরা করদাতা অ্যাওয়ার্ড পেয়েছে সিডিবিএল

সেরা করদাতা অ্যাওয়ার্ড পেয়েছে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল)। ২০১৯-২০ অর্থবছরে সরকারের কোষাগারে বিপুল পরিমাণ আয়কর দেয়ার স্বীকৃতি হিসেবে এ অ্যাওয়ার্ড দেয়া হয়েছে প্রতিষ্ঠানটিকে।
সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

গত বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) পক্ষ থেকে ২০১৯-২০ অর্থবছরের সেরা করদাতা হিসেবে সিডিবিএলসহ ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থাকে ট্যাক্স কার্ড ও সম্মাননা দেওয়া হয়েছে। এর মধ্যে ব্যক্তিপর্যায়ে ৭৬ জন, কোম্পানি পর্যায়ে ৫৩ ও অন্যান্য ক্যাটাগরিতে ১২টি ট্যাক্সকার্ড দেওয়া হয়।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা-২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী এ ট্যাক্সকার্ড দেওয়া হয়েছে।
ওইদিন দুপুরে জাতীয় রাজস্ব ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ট্যাক্সকার্ড প্রদান ও সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এ সময় বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং সভাপতি হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সিডিবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শুভ্র কান্তি চৌধুরী এফসিএ প্রতিষ্ঠানটির পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

অ্যাওয়ার্ড প্রাপ্তির বিষয়ে শুভ্র কান্তি চৌধুরী বলেন, সিডিবিএল একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান। স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে পরিচালিত এ প্রতিষ্ঠান প্রতিবছর সরকারের কোষাগারে উল্লেখযোগ্য পরিমাণ রাজস্ব দিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রেখে চলেছে।

উল্লেখ, সিডিবিএল দেশে সিডিএস (Central Depository System)পরিচালনাকারী একমাত্র প্রতিষ্ঠান। স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত সব কোম্পানির ইস্যুকৃত শেয়ার এখানে সংরক্ষিত থাকে। স্টক এক্সচেঞ্জে লেনদেনের পর সিডিবিএলের মাধ্যমে তার চূড়ান্ত নিষ্পত্তি হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।