• সোনালী ব্যাংকের নতুন জিএম জাকির হোসেন

    বিবিএনিউজ.নেট | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৩:১৩ অপরাহ্ণ

    সোনালী ব্যাংকের নতুন জিএম জাকির হোসেন
    apps

    সোনালী ব্যাংকের নতুন জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে পদোন্নতি পেয়েছেন জাকির হোসেন খান। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সোনালী ব্যাংক।

    জাকির হোসেন খান সম্প্রতি জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে জেনারেল ম্যানেজার হিসেবে যোগদান করেন। পদোন্নতির আগে ব্যাংকের গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রীর কার্যালয় কর্পোরেট শাখার শাখা প্রধান (ডেপুটি জেনারেল ম্যানেজার) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

    Progoti-Insurance-AAA.jpg

    জাকির হোসেন ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞানের শেষ বর্ষে অধ্যয়নরত অবস্থায়ই প্রবেশনারী অফিসার হিসেবে দেশের বৃহত্তম ব্যাংক সোনালী ব্যাংকে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি চাকরিরত অবস্থায় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ইন গভর্নেন্স স্টাডিসে অধ্যয়ন করছেন।

    সুদীর্ঘ চাকরি জীবনে তিনি বঙ্গভবন, হোটেল সোনারগাওসহ বিভিন্ন শাখা, প্রিন্সিপাল অফিস, প্রধান কার্যালয়ের একাধিক বিভাগে অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি আইবিবির একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েট। গত ৩৩ বছর যাবত তিনি সমাজের প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। সমাজের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধীদের নিয়ে কাজ করার স্বীকৃতিস্বরূপ সম্প্রতি তিনি ভারতের হ্যালো কলকাতা সংগঠন কর্তৃক ইন্দো বাংলা অ্যাওয়ার্ড পেয়েছেন। এ ছাড়া বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইএসএ কর্তৃক ২০১৭ সালে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।


    জাকির হোসেন খান ১৯৬১ সালে পটুয়াখালী জেলার বাউফল উপজেলার বিলবিলাস গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি