• স্পিন শক্তি বাড়িয়ে শ্রীলঙ্কায় আসছে নিউজিল্যান্ড

    বিবিএনিউজ.নেট | ২৯ জুলাই ২০১৯ | ৩:৪৮ অপরাহ্ণ

    স্পিন শক্তি বাড়িয়ে শ্রীলঙ্কায় আসছে নিউজিল্যান্ড
    apps

    বিশ্বকাপের পর শুরু হতে যাচ্ছে আরেকটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ। এই বিশ্বচ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে টেস্ট ফরম্যাটে। ৯টি টেস্ট খেলুড়ে দেশের মধ্যে ২০২১ সাল পর্যন্ত অনুষ্ঠিত হবে মোট ২৭টি দ্বি-পাক্ষিক সিরিজ। এরপর ২০২১ সালের জুনের ১০ থেকে ১৪ তারিখ সেরা দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল।

    টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে মূলতঃ ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যকার অ্যাশেজ সিরিজ দিয়ে। বিশ্বকাপে রানারআপ নিউজিল্যান্ডও তাদের টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে শ্রীলঙ্কার বিপক্ষে।

    Progoti-Insurance-AAA.jpg

    লঙ্কানদের মাটিতে ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ইতিমধ্যেই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে কিউই স্কোয়াডে জায়গা পেয়েছেন চারজন স্পিনার। মূলতঃ শ্রীলঙ্কার স্পিনিং কন্ডিশনের কথা মাথায় রেখেই চার স্পিনার নিয়ে সেখানে খেলতে যাচ্ছে কিউইরা।

    গত বছর আরব আমিরাতে পাকিস্তানকে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়েছিল নিউজিল্যান্ড। সেই সিরিজে অফ স্পিনার উইল সমারভিল এবং বাঁ-হাতি স্পিনার অ্যাজাজ প্যাটেল দুর্দান্ত বোলিং করেছিলেন। শ্রীলঙ্কা সফরে আবারও এই দুই স্পিনার একত্রিত হতে যাচ্ছেন।


    এই দুই স্পিনারের সঙ্গে যোগ দিচ্ছেন মিচেল সান্তনার। ২০১৭ সালের ডিসেম্বরে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। ইনজুরির কারণে দীর্ঘদিন টেস্ট দলে ফিরতে পারেননি। যদিও এবার ছিলেন বিশ্বকাপ স্কোয়াডে এবং দারুণ বোলিং করেছিলেন এই কিউই স্পিনার। তার সঙ্গে রয়েছেন লেগ স্পিনার টড অ্যাসল। সাত বছর আগে কলম্বোয় টেস্ট অভিষেক ঘটেছিল অ্যাসলের।

    নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, ‘শ্রীলঙ্কান কন্ডিশনে তিনজন স্পিনারও খেলাতে হয় মাঝে-মধ্যে। আমরা বিশ্বাস করি স্কোয়াডে যাদের নেয়া হয়েছে তারা দারুণ কিছু ভ্যারিয়েশন দেখাতে পারবে এবং দুর্দান্ত বোলিং করবে।’ ইংল্যান্ডের অভিজ্ঞতা টেনে এনে স্টিড বলেন, ‘এর আগে ইংলিশরা তিনজন স্পিনার খেলিয়ে শ্রীলঙ্কায় সাফল্য পেয়েছিল। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও স্লো বোলাররা দারুণ সাফল্য পেয়েছিল।’

    শ্রীলঙ্কা সফরে নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাসল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম, হেনরি নিকোলস, অ্যাজাজ প্যাটলে, জিত রাভাল, উইল সমারভিল, মিচেল সান্তনার, টম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪৮ অপরাহ্ণ | সোমবার, ২৯ জুলাই ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    ছিটকে পড়লেন হার্দিক পান্ডিয়া

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি