শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সড়ক-পরিবহনে শৃঙ্খলা ফেরানোই প্রধান কাজ: কাদের

  |   বৃহস্পতিবার, ১০ জানুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   914 বার পঠিত

সড়ক-পরিবহনে শৃঙ্খলা ফেরানোই প্রধান কাজ: কাদের

সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, তার কাজের প্রধান অগ্রাধিকার হবে সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এ বিষয়ে তিনি ‘প্রথম রাতে বিড়াল মারার মতো’ নজর দিতে চান।

তিনি বলেন, আমার এই মেয়াদে ‘নাম্বার ওয়ান’ অগ্রাধিকার কাজ হচ্ছে—সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফেরানো। এটা করতেই হবে। কাজটা কঠিন কিন্তু অসম্ভব না।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমাদের তিনটি সেতুর কাজ প্রায় শেষ পর্যায়ে—দ্বিতীয় কাঁচপুর সেতু, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতি সেতু। এই তিন সেতুর কাজ প্রায় শেষ হয়ে গেছে, আশা করছি মে মাসের মধ্যে শেষ হয়ে যাবে। আগামী বাজেটের আগেই প্রধানমন্ত্রী তিনটি ব্রিজ উদ্বোধন করতে পারবেন। যে তিনটি ব্রিজের নির্মাণ ব্যয় ৭২১ কোটির টাকার মতো কমে গেছে।

তিনি বলেন, অগ্রাধিকার ভিত্তিতে মেট্রোরেল, কর্ণফুলি টানেল ও পদ্মাসেতুর কাজ এগিয়ে চলছে। এলিভেটেড এক্সপ্রেস ওয়ের কাজও দ্রুত এগুচ্ছে। এই কাজগুলো দ্রুত শেষ করা হবে। পরবর্তী ধাপে গাজীপুর থেকে এলেঙ্গা, এলেঙ্গা থেকে রংপুর এবং রংপুর থেকে বুড়িমারি ও পঞ্চগড়ের মধ্যে ফোর লেনের কাজ শুরু হবে।

সেতুমন্ত্রী বলেন, ২০১১ সালে প্রথম, ২০১৪ সালে দ্বিতীয়বার এবং ২০১৯ সালে আবারও মন্ত্রণালয়ের দায়িত্ব পেলাম। মোট সাত বছর এই মন্ত্রণালয়ের দায়িত্বে আছি। কখনো সড়ক পরিবহন আবার কখনো যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলাম। মন্ত্রণালয়ের নামের পরিবর্তন হয়েছে, তবে কাজের পরিবর্তন হয়নি।

তিনি বলেন, দেশে কিছু যে হচ্ছে না, এমনটা নয়। বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। কোনও প্রকল্পতো থেমে নেই। আমি চ্যালেঞ্জকে এনজয় করি। হবে না বলতে পারবো না, হতে হবে।

তিনি এ সময় ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-কক্সবাজার এই দুটি সড়কে ফোর লেনের কাজ নতুনভাবে শুরু করার কথা জানান। তিনি বলেন, জুনের মধ্যেই পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে এই প্রকল্পগুলো বাস্তবায়নের কাজ শুরু হবে। এতে জাপানের বিনিয়োগের কথা রয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার (৭ জানুয়ারি) প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন একাদশ সংসদের নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ জানুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।