• ১১ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

    নিজস্ব প্রতিবেদক | ২১ এপ্রিল ২০২১ | ১২:৫৫ পিএম

    ১১ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানির বোর্ড সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিগুলো হলো- যমুনা ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড, আমান ফিড, ইউনিক হোটেল, আমান কটন, ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড, পিপলস ইন্স্যুরেন্স, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, একমি ল্যাবরেটরিজ লিমিটেড, জেএমআই সিরিঞ্জ লিমিটেড এবং এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

    যমুনা ব্যাংক লিমিটেড : আগামী ২৯ এপ্রিল দুপুর ১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি যমুনা ব্যাংক লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
    ব্যাংক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- এক হাজার কোটি টাকা এবং ৭৪৯ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ৯৫৬ কোটি ৪৫ লাখ টাকা। এ কোম্পাানির ৭৪ কোটি ৯২ লাখ ২৫ হাজার ৬৫০টি শেয়ারের মধ্যে ৪৭.৯৪ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৬.৭১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৫০ শতাংশ বিদেশি এবং ৪৪.৮৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    ামান ফিড লিমিটেড : আগামী ২৮ এপ্রিল দুপুর ২টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমান ফিড লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
    আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৭৭ পয়সা।
    বিবিধ খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১৫০ কোটি টাকা এবং ১২৭ কোটি ৭৭ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ২৩৬ কোটি ৬ লাখ টাকা। এ কোম্পাানির ১২ কোটি ৭৭ লাখ ৭৬ হাজার শেয়ারের মধ্যে ৬৩.২৬ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১২.৫৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.০১ শতাংশ বিদেশি এবং ২৪.১৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড : আগামী ২৫ এপ্রিল বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান করেছিল ০.০৬ পয়সা।
    ভ্রমন ও অবকাশ খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- এক হাজার কোটি টাকা এবং ২৯৪ কোটি ৪০ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ এক হাজার ৪৩৩ কোটি ২৩ লাখ টাকা। এ কোম্পাানির ২৯ কোটি ৪৪ লাখ শেয়ারের মধ্যে ৫৩.২৩ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৩২.৩০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৭৫ শতাংশ বিদেশি এবং ১৪.৭২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।


    আমান কটন ফাইবার্স লিমিটেড : আগামী ২৫ এপ্রিল দুপুর ২টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমান কটন ফাইবার্স লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
    বস্ত্র খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ২০০ কোটি টাকা এবং ১০০ কোটি ৮৩ লাখ ৩০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ২৭১ কোটি ১৭ লাখ টাকা। এ কোম্পাানির ১০ কোটি ৮ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ারের মধ্যে ৭২.২০ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৮.৯০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.০৩ শতাংশ বিদেশি এবং ১৮.৮৭ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    আইএফআইসি ব্যাংক লিমিটেড : আগামী ২৬ এপ্রিল বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইএফআইসি ব্যাংক লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
    ব্যাংক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ৪ হাজার কোটি টাকা এবং এক হাজার ৬১৯ কোটি ৮৭ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ এক হাজার ৩৪ কোটি ৪২ লাখ টাকা।
    এ কোম্পানির ১৬১ কোটি ৯৮ লাখ ৭৩ হাজার ৮৬৮টি শেয়ারের মধ্যে ৪.১১ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৩২.৭৫ সরকার, ২৩.১৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৭৪ শতাংশ বিদেশি এবং ৩৯.২৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড : আগামী ২৬ এপ্রিল বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
    খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ২০ কোটি টাকা এবং ১২ কোটি ৪ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ১৪৭ কোটি ১৪ লাখ টাকা। এ কোম্পানির এক কোটি ২০ লাখ ৪৬ হাজার ৪৪৯টি শেয়ারের মধ্যে ৮৭.৮৮ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৭.৬০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৪৩ শতাংশ বিদেশি এবং ৪০.৯ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    পিপলস ইন্স্যুরেন্স : আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্সের লভ্যাংশ এবং প্রান্তিক প্রতিবেদন সংক্রান্ত বোর্ড সভা। ওই দিন কোম্পানিটির বোর্ড সভা দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ এবং ৩১ মার্চ ২০২১ সমাপ্ত ৩ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে।
    বীমা খাতের ‘বি’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ২০০ কোটি টাকা এবং ৪৬ কোটি ২০ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ৫৯ কোটি ২০ লাখ টাকা। এ কোম্পানির ৪ কোটি ৬২ লাখ শেয়ারের মধ্যে ৩০.৪১ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১০.৭০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৫৮.৮৯ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।
    এদিকে, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে তা ছিল ২১ পয়সা।
    এদিকে নয় মাসে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৬ পয়সা।
    একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৮ টাকা ৮৩ পয়সা।

    অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড : আগামী ২৯ এপ্রিল বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
    বস্ত্র খাতের ‘জেড’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১০০ কোটি টাকা এবং ৫৫ কোটি ৯৬ লাখ ৮০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ৩২ কোটি ৩৪ লাখ টাকা। এ কোম্পানির ৫ কোটি ৫৯ লাখ ৬৮ হাজার শেয়ারের মধ্যে ৪০.৭৪ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৬.০২ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৫৩.২৪ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স লিমিটেড : আগামী ২৭ এপ্রিল দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
    বীমা খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১০০ কোটি টাকা এবং ৪২ কোটি ৩৫ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ৪০ কোটি ৯৪ লাখ টাকা। এ কোম্পানির ৪ কোটি ২৩ লাখ ৫০ হাজার শেয়ারের মধ্যে ৩৯.৬৬ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২৫.৩৮ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৩৪.৯৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    একমি ল্যাবরেটরিজ লিমিটেড : আগামী ২৭ এপ্রিল বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি একমি ল্যাবরেটরিজের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
    ওষুধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ৫০০ কোটি টাকা এবং ২১১ কোটি ১৬ লাখ ২০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ এক হাজার ১৮১ কোটি ৭ লাখ টাকা। এ কোম্পানির ২১ কোটি ১৬ লাখ এক হাজার ৭০০ শেয়ারের মধ্যে ৪১.৭১ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৩১.৬৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, বিদেশি ০.১৩ শতাংশ এবং ২৬.৫১ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    জেএমআই সিরিঞ্জ লিমিটেড : আগামী ২৮ এপ্রিল বিকাল ৮ ৩টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জেএমআই সিরিঞ্জের বোর্ড সভা। সভায় ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
    ওষুধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১০০ কোটি টাকা এবং ২২ কোটি ১০ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ৬৭ কোটি ৫৯ লাখ টাকা। এ কোম্পানির ২ কোটি ২১ লাখ শেয়ারের মধ্যে ৭৯.৬৫ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৪.০৪ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ১৬.৩১ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

     

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫৫ পিএম | বুধবার, ২১ এপ্রিল ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত