সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   78 বার পঠিত

১০ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ফান্ডগুলো হলো- ফার্স্ট জনতা মিউচুয়াল ফান্ড, এফবিএফআইএফ মিউচুয়াল ফান্ড, এলআর গ্লোবাল-১ম মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এআইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এসইএম লেকচার মিউচুয়াল ফান্ড, এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড, গ্রিন ডেল্টা মিউচুয়াল ফান্ড এবং ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড। ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এই ১০ ফান্ড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ফার্স্ট জনতা মিউচুয়াল ফান্ড : এ ফান্ড দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গেছে, দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) ফান্ডটি ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৮ পয়সা, গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ১৯ পয়সা।
দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২২) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৫১ পয়সা , গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩৯ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৯ টাকা ৫৯ পয়সা।

এফবিএফআইএফ মিউচুয়াল ফান্ড : এ ফান্ড দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) ফান্ডটি ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৭ পয়সা, গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ৩৪ পয়সা।
দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২২) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা , গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৫১ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ৩৯ পয়সা।

এলআর গ্লোবাল-১ম মিউচুয়াল ফান্ড : এ ফান্ড প্রথম প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) ফান্ডটি শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১১ পয়সা। দুই প্রান্তিক শেষে (জুলাই-ডিসেম্বর’২২) ফান্ডটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো মাইনাস হয়েছে ২৫ পয়সা, গত বছর একই সময়ে নেট অপারেটিং ক্যাশ ফ্লো লোকসান ছিল ১ টাকা ২৪ পয়সা।
৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ১৬ পয়সা।

আইএফআইসি ফার্স্ট মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৭ পয়সা। এর আগের বছর একই সময়ে আয় ছিল ৫৬ পয়সা।
এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫০ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৭৬ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৭০ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। এর আগের বছর একই সময়ে আয় ছিল ১ পয়সা।
এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৮ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৫৫ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৫৮ পয়সা।

এআইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৪৫ পয়সা। এর আগের বছর একই সময়ে আয় ছিল ২৯ পয়সা।
এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ১২ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩৯ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ১৩ পয়সা।

এসইএম লেকচার মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩৮ পয়সা। এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৫৭ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ১৫ পয়সা।

এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ পয়সা। এর আগের বছর একই সময়ে আয় ছিল ৩৭ পয়সা। এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৭০ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৮৯ পয়সা।

গ্রিন ডেল্টা মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৫ পয়সা। এর আগের বছর একই সময়ে আয় ছিল ২৬ পয়সা। এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩২ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ৮ পয়সা।

ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১৫ পয়সা। এর আগের বছর একই সময়ে আয় ছিল ২৭ পয়সা। এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৮ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩০ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ২৮ পয়সা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।