শুক্রবার ১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

১৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ৩০ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   173 বার পঠিত

১৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ কোম্পানির (এপ্রিল’২১-জুন’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড, ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড,ব্র্যাক ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ২৯ জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানিগুলোর বোর্ড সভায় আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা। গত একই সময়ে যার শেয়ারপ্রতি লোকসান ছিল ২০ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৫ পয়সা। গত বছর একই সময়ে যার শেয়ারপ্রতি লোকসান ছিল ৩১ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো মাইনাস এক টাকা ১৫ পয়সা, যা গত বছর এক টাকা ৬০ পয়সা ছিল।
গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৩৭ পয়সা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ১৮ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২৫ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো মাইনাস এক টাকা ৫৮ পয়সা গত একই সময়ে যার পরিমাণ ছিল ৫৩ পয়সা।
গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৭ টাকা ৮৪ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড: প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২৭ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো মাইনাস ২ টাকা ৬৫ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল মাইনাস ৪ টাকা ৬২ পয়সা।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৪৭ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাক ৯ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল এক টাকা ২৫ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো এক টাকা ৫ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৪ টাকা।
গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২০ টাকা ৯১ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৩ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৫২ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাক ৪০ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল এক টাকা ৭ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো এক টাকা ৯৯ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৬১ পয়সা।
গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২০ টাকা ৪৯ পয়সা।

জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৩০ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৮ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৭০ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো এক টাকা ৮৬ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৮৭ পয়সা।
গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪ টাকা ৫৩ পয়সা।

ব্যাংক এশিয়া লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এ ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনাসোলিডেটেড ইপিএস) হয়েছে ৭০ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২১ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এ ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনাসোলিডেটেড ইপিএস) হয়েছে এক টাকা ৭৫ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল এক টাকা ৩৭ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ৭ টাকা ১৫ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৯ টাকা ২৩ পয়সা।
গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমন্বিতভবে এ ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৩ টাকা ৮১ পয়সা।

ব্র্যাক ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এ ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনাসোলিডেটেড ইপিএস) হয়েছে ৯৬ পয়স, যা গত বছর একই সময়ে ছিল ২১ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এ ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনাসোলিডেটেড ইপিএস) হয়েছে এক টাকা ৮৫ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৮৪ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ৩ টাকা ৩২ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২৪ টাকা ৪৩ পয়সা।
গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমন্বিতভবে এ ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩৪ টাকা ৩ পয়সা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এ ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনাসোলিডেটেড ইপিএস) হয়েছে এক টাকা ৩৪ পয়সা, যা গত একই সময়ে ছিল ৬৩ পয়সা (রিস্টেটেড)।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এ ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনাসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৫৬ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল এক টাকা ৫৯ পয়সা (রিস্টেটেড)।
দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ৮ টাকা ৮৩ পয়সা গত একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ৩ টাকা ৬১ পয়সা, যা গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমন্বিতভবে এ ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৭ টাকা ৯৭ পয়সা।

প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৪ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৩৬ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৮২ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৯২ পয়সা।গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৯ টাকা ৮৬ পয়সা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৬ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৬৭ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাক ৮১ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল এক টাকা ৫৭ পয়সা।

গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৮ টাকা ৫৭ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৭৪ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৩৭ পয়সা।
অন্যদিকে, প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাক ৫৮ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২৬ পয়সা।গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৪ টাকা ৮৫ পয়সা।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) কোম্পানিটির প্রিমিয়াম আয় হয়েছে ৬৬ কোটি ৭৯ লাখ টাকা, যা গত বছর একই সময়ে ছিল ১৮ কোটি ৫৬ লাখ টাকা।
দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২১-জুন’২১) কোম্পানিটির লাইফ ফান্ডের আকার বেড়েছে ২৫ কোটি ২৫ লাখ টাকা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৭ কোটি ২ লাখ টাকা।
প্রান্তিক শেষে কোম্পানিটির লাইফফান্ডের আকার দাঁড়িয়েছে ১৯৩ কোটি ৫৩ লাখ টাকা। গত বছরের ৩০ জুন যার পরিমাণ ছিল ১১২ কোটি ৫৮ লাখ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:১৮ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।