• ১৩ মে থেকে রাষ্ট্রায়ত্ত পাটকলে অনির্দিষ্টকালের ধর্মঘট

    বিবিএনিউজ.নেট | ০৯ মে ২০১৯ | ১২:৩২ অপরাহ্ণ

    ১৩ মে থেকে রাষ্ট্রায়ত্ত পাটকলে অনির্দিষ্টকালের ধর্মঘট
    apps

    ৯ দফা দাবিতে আগামী ১৩ মে থেকে সারাদেশের সরকারি পাটকলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ঘোষণা দিয়েছেন পাটকল শ্রমিকরা। সারা দেশের পাটকলগুলোতে ধর্মঘট চলাকালে প্রতিদিন বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজপথ-রেলপথ অবরোধ এবং রাজপথে ইফতার করবেন শ্রমিকেরা।

    বুধবার দুপুরে ঢাকার বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের (সিবিএ) কার্যালয়ে পাটকল শ্রমিক লীগ ও সিবিএ ও নন সিবিএর বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    এছাড়া খুলনা-যশোর অঞ্চলের ৯টি পাটকলের চলমান কর্মসূচি অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছেন আলীম জুট মিলের সিবিএ সভাপতি সাইফুল ইসলাম লিটু।

    শ্রমিক নেতারা জানান, খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ১২ সপ্তাহের মজুরি এবং কর্মচারীদের চার মাসের বেতন বকেয়া রয়েছে। অর্ধাহারে-অনাহারে পরিবার নিয়ে তাদের দিন কাটছে। এ অবস্থায় তাদের আন্দোলনের কোনো বিকল্প নেই। পাওনা টাকা না পাওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান নেতারা।


    পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি-বেতন পরিশোধ, জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের রোয়েদাদ ২০১৫ কার্যকর, অবসর প্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ ও গ্র্যাচুইটির অর্থ পরিশোধ, চাকরিচ্যুত শ্রমিক-কর্মচারীদের পুনর্বহাল, সকল মিলে সেটআপের অনুকূলে শ্রমিক-কর্মচারীদের শূণ্য পদের বিপরীতে নিয়োগ ও স্থায়ীসহ ৯ দফা দাবিতে খুলনার শ্রমিকরা উৎপাদন বন্ধ করে গত ৫ মে থেকে কর্মবিরতি পালন করছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি