বৃহস্পতিবার ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৬ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   49 বার পঠিত

১৬ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত

এজিএম ও ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামী ২০ নভেম্বর ১৬ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- বিডি থাই ফুড, নাহি এলুমিনিয়াম, একমি ল্যাবরেটরিজ, আফতাব অটো, আলিফ ইন্ডাস্ট্রিজ, আলিফ ম্যানুফ্যাকচারিং, শাশা ডেনিমস, প্যাসিফিক ডেনিমস, নাভানা সিএনজি, লুবরেফ বাংলাদেশ লিমিটেড, ইফাদ অটোস, জেনেক্স ইনফোসিস, বিবিএস ক্যাবল, বিডি বিল্ডিং সিস্টেমস, কে অ্যান্ড কিউ এবং আমরা নেটওয়ার্কস। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লুব-রেফ: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ১৩ পয়সা। আগের বছর ইপিএস ছিলো ৩ টাকা ৪১ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

নাভানা সিএনজি : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ পয়সা। আগামী ২৮ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

ইফাদ অটোস : নাভানা সিএনজি : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৬৪ পয়সা। আগামী ১৮ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

বিডি বিল্ডিং সিস্টেমস : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৬৫ পয়সা। আগামী ২২ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

কে অ্যান্ড কিউ : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। আগামী ১৯ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

আলিফ ইন্ডাস্ট্রিজ: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৪৫ পয়সা। আগামী ২৯ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

বিবিএস ক্যাবলস : কোম্পানিটির ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৮ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৪ টাকা ০১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা ৯৬ পয়সা।

আফতাব অটোমোবাইলস : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে, যা উদ্যোক্তা ও পরিচালকরা পাবেন। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর ২০২২ এই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা। এর আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৯৪ পয়সা।

আলিফ ম্যানুফ্যাকচারিং: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৮ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ৪৪ পয়সা। আগামী ২৯ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

শাশা ডেনিমস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২০ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ০২ পয়সা ।

প্যাসিফিক ডেনিমস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২২ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৫২ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ নভেম্ব ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে।

আমরা নেটওয়ার্কস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ০৪ পয়সা। গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৬ টাকা ৭০ পয়সা।
আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

একমি ল্যাবরেটরিজ : কোম্পানিটির ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২০ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯ টাকা ৯৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪১ টাকা ৩০ পয়সা।

জেনেক্স ইনফোসিস : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ এবং ২ শতাংশ স্টকসহ ১৩ শতাংশ ডিভিডেন্ড ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৯৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৫৩ পয়সা।

নাহি অ্যালুমিনিয়াম : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৮৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ৬২ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর ২০২২ অনুষ্ঠিত হবে।

বিডি থাই ফুড : এ কোম্পানির পরিচালনা পর্ষদ প্রাথমিক গণপ্রস্তাবের অর্থ ব্যবহারের প্রক্রিয়া পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। এ কারণে কোম্পানিটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। গত ৯ মে অনুষ্ঠিত ইজিএমে শেয়ারহোল্ডাররা কোম্পানিটির আইপিওর অর্থ যন্ত্রপাতি কোনার কাজে ব্যবহারের জন্য অনুমোদন দিয়েছিল।
বর্তমানে বৈশ্বিক মূল্য বৃদ্ধি এবং ডলারের মূল্য বৃদ্ধির কারণে কোম্পানিটি আইপিওর অর্থ ব্যবহার প্রক্রিয়া পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি আরও জানায়, বিডি থাই ফুড অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি ১০০ কোটি টাকা থেকে ১৩০ কোটি টাকা পরযন্ত মূলধন বাড়াবে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে আগামী ১৪ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টায় ডিজিটাল প্লাটফর্মে ইজিএম আহ্বান করেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।