• ২০ ডিসেম্বর ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পাচ্ছে ১৫ সংগঠন

    নিউজ ডেস্ক | ১৮ ডিসেম্বর ২০২১ | ৩:০৩ অপরাহ্ণ

    ২০ ডিসেম্বর ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পাচ্ছে ১৫ সংগঠন
    apps

    দেশের তরুণ যুবকদের সম্মানিত করতে আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২১’ ঘোষণা করা হবে আগামী ২০ ডিসেম্বর। শুক্রবার (১৭ ডিসেম্বর) আয়োজকদের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

    মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করা ‘জয় বাংলা’ স্লোগানকে ধারণ করে দুই বছর পর পর এ পুরস্কার দেয়া হয়। তবে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এ বছর ব্যবধান কমিয়ে এক বছরেই এই পুরস্কার দেয়া হচ্ছে।

    Progoti-Insurance-AAA.jpg

    সেন্টার ফর রিসার্চ আ্যান্ড ইনফরমেশন এর পৃষ্ঠপোষকতায় পুরস্কারটির আয়োজক ইয়াং বাংলার সূত্র জানায় অ্যাওয়ার্ড জয়ী তরুণরা শুধু দেশকে পরিবর্তন নয় বরং বিশ্বব্যাপী অবদান রাখার মতো যোগ্যতা রাখে।

    জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের এবারের আয়োজনে যুব ও তরুণদের নেতৃত্বাধীন ৭৫০টি সংগঠন থেকে বাঁছাই করে পাঁচটি বিভাগে ১৫টি সংগঠনকে পুরস্কার দেয়া হবে।


    ২০১৪ সালে প্রথম বারের মতো সমাজে বাল্যবিবাহ বন্ধ, সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষাদান ও সুস্থদের সহযোগিতা করা যুবক ও যুব সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’র আওতায় পুরস্কৃত করা হয়।

    গত কয়েক বছরে এই পুরস্কার পাওয়া ব্যক্তি ও সংগঠন আন্তর্জাতিক ভাবে প্রশংসিত হয়েছে। এর মাধ্যমে দেশকে তুলে ধরা ও অন্যদের মাঝে অনুপ্রেরণা তৈরি করা গেছে বলে জানিয়েছেন আয়োজকরা।

    এ বছর পুরস্কারে নতুন করে কিছু বিষয় যোগ করা হয়েছে। এর আওতায় স্বাধীনতা উত্তর দেশ গঠনে নেতৃত্ব, সেবা, উদ্যোগ ও গবেষণা করা ব্যক্তিদেরকে বিশেষ স্বীকৃতি দেবে ইয়াং বাংলা।

    /এস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:০৩ অপরাহ্ণ | শনিবার, ১৮ ডিসেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি