৩য় রমজান

ইফতারের সময় বাকি আছে

00 ঘন্টা
00 মিনিট
00 সেকেন্ড

ইফতারের সময় হয়েছে।
ইফতার করুন।

শুধুমাত্র ঢাকা জেলার জন্য প্রযোজ্য

সেহরির সময় বাকি আছে

00 ঘন্টা
00 মিনিট
00 সেকেন্ড

শুধুমাত্র ঢাকা জেলার জন্য প্রযোজ্য

Advertisement
  • ২৮৬ কোটি টাকার নগদ লভ্যাংশ দিচ্ছে ৪ কোম্পানি

    নিজস্ব প্রতিবেদক | ১০ এপ্রিল ২০২১ | ১:২০ অপরাহ্ণ

    ২৮৬ কোটি টাকার নগদ লভ্যাংশ দিচ্ছে ৪ কোম্পানি
    apps

    সংশ্লিষ্ট বিনিয়োগকারীদেরকে ২৮৬ কোটি ৪৫ লাখ ৪৩ হাজার ৪০৮ টাকার নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো- উত্তরা ব্যাংক, লিনডে বাংলাদেশ, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স এবং রবি আজিয়াটা। বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি সমাপ্ত অর্থবছরে এবং এক কোম্পানি তিন মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অন্তর্র্বতী লভ্যাংশ ঘোষণা করেছে। এই চার কোম্পানি শেয়ারহোল্ডারদের ২৮৬ কোটি ৪৫ লাখ ৪৩ হাজার ৪০৮ টাকার নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

    জানা গেছে, ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে উত্তরা ব্যাংক শেয়ারহোল্ডারদের ১২.৫০ শতাংশ নগদ এবং ১২.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১২.৫০ শতাংশ নগদ হিসাবে কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের ৬২ কোটি ৭৪ লাখ ২৫ হাজার ৯৮৭ টাকার নগদ লভ্যাংশ দেবে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.২৮ টাকা। আর গত ৩১ ডিসেম্বর সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৩৪.৭৯ টাকায়।
    আগামী ২০ মে ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২ মে, ২০২১।

    Progoti-Insurance-AAA.jpg

    লিনডে বাংলাদেশ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ হিসেবে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৬০ কোটি ৮৭ লাখ ৩১ হাজার ২০০ টাকার নগদ লভ্যাংশ দেবে।
    ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭০ টাকা ৫৫ পয়সা। আগের বছরের একই সময় ইপিএস ছিল ৮০ টাকা ৯৩৮ পয়সা।
    কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৫৫ টাকা ৭৫ পয়সা। আগের বছরের একই সময় এনএভিপিএস ছিল ৩৩৫ টাকা ৭০ পয়সা।
    আগামী ২৭ মে, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ এপ্রিল।

    ইস্টল্যান্ড সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ হিসেবে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫ কোটি ৭০ লাখ ৬ হাজার ২২১ টাকার নগদ লভ্যাংশ দেবে। এছাড়া কোম্পানিটি বিনিয়োগকারীর জন্য ৩ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।
    ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১২ পয়সা। আগের বছরের একই সময় ইপিএস ছিল ১ টাকা ৩৮ পয়সা।
    আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৩২ পয়সা। আগের বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৯৪ পয়সা।
    আগামী ১০ জুন, বিকেল ৩টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ এপ্রিল।


    রবি আজিয়াটা শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তীকালীন ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ হিসেবে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৫৭ কোটি ১৩ লাখ ৮০ হাজার টাকার নগদ লভ্যাংশ দেবে।
    চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ’২১) রবির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ পয়সা। গতবছর একই সময়ে যা ছিল ৩৩ পয়সা।
    রবির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৬৬ পয়সা। গতবছর এসময় যা ছিল ১৩ টাকা ৯০ পয়সা। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করেছে ২ মে ২০২১।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:২০ অপরাহ্ণ | শনিবার, ১০ এপ্রিল ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি