শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইর আইটি সমস্যা

৩১ জানুয়ারির মধ্যে সুনিদৃষ্ট পরিকল্পনা জমা দিতে হবে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২০ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   250 বার পঠিত

৩১ জানুয়ারির মধ্যে সুনিদৃষ্ট পরিকল্পনা জমা দিতে হবে

ডিএসইর আইটি বিভাগের পারফরমেন্সে বিএসইসি হতাশ। ডিএসইর আইটি এখন ২ হাজার কোটি টাকার উপরে লেনদেন হওয়ার ক্ষেত্রে নিরবিচ্ছিন্ন সাপোর্ট দিতে পারে না, তাহলে ভবিষ্যতে কি হবে-এ নিয়ে চিন্তিত কমিশন। তাই সার্বিক বিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য স্টক এক্সচেঞ্জটির আইটি অ্যাডভাইজরি ও স্ট্র্যাটেজিক ডেভেলোপমেন্ট টিমের সাথে বৈঠকে বসে বিএসইসি। পুঁজিবাজারে গতি ফিরলেও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আইটি সমস্যার সমাধানের জন্য ডিএসই আইটি অ্যাডভাইজরি ও স্ট্র্যাটেজিক ডেভেলোপমেন্ট টিমের সাথে ১৯ জানুয়ারি বিকাল সাড়ে ৩টায় বিএসইসির কার্যালয়ে বৈঠকে বসেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তাদের কোথায় সমস্যা এবং কি প্রয়োজন বৈঠকে তা নিয়ে সভায় আলোচনা হয়।
জানা যায়, আগামী ৩১ জানুয়ারির মধ্যে ডিএসইর আইটি সমস্যা সমাধানের জন্য একটি সুনিদৃষ্ট পরিকল্পনা জমা দেওয়ার জন্য বলেছে বিএসইসি। এই পরিকল্পনায় অবশ্যই কে কোন কাজ করবে, কত দিনের মধ্যে করবে তার সুনিদৃষ্ট বিষয় উল্লেখ করার জন্য বলা হয়েছে। অন্যদিকে প্রতি মাসের শেষ কার্যদিবসে কাজের অগ্রগতি কমিশনকে জানাতে বলা হয়েছে।
বিএসইসিতে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক ড. শামসুদ্দিন আহমেদ। বৈঠকে উপস্থিত ছিলেন, নির্বাহী পরিচালক মো.সাইফুর রহমান,আশরাফুল ইসলাম, ডিএসইর পরিচালক অধ্যাপক একেএম মাসুদ,শাকিল রিজভী, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটোয়ারী, প্রধান তথ্য প্রযুক্তি কর্মকর্তা জিয়াউল করিমসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।
এ বিষয়ে ডিএসইর পরিচালক অধ্যাপক ড. একেএম মাসুদ বলেন, পুঁজিবাজারের উন্নয়নে আইটির সমস্যা সমাধানের পথ খুজতে বিএসইসি ও ডিএসইর বৈঠকে সমস্যা সমাধানে আলাপ হয়েছে। যাতে সবাই মিলে একটি উন্নত পুঁজিবাজার গড়ে তুলতে পারি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:১২ পূর্বাহ্ণ | বুধবার, ২০ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।