• শিরোনাম

    ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

    নিজস্ব প্রতিবেদক | ০৮ জুন ২০২১ | ৮:১৮ অপরাহ্ণ

    ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা
    Spread the love
    • Yum

    পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি), ফেডারেল ইন্স্যুরেন্স এবং এমবি ফার্মা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
    ফেডারেল ইন্স্যুরেন্স: এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে (ইপিএস) ১.৩৩ টাকা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৪০ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ আগস্ট অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জুলাই।

    ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) : এ ব্যাংকের পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক। মঙ্গলবার (৮ জুন) অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।
    সর্বশেষ বছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৪২ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ৩৫ পয়সা।
    সর্বশেষ বছরে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি (সলো ইপিএস) আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ২৮ পয়সা।
    আগামী ৫ আগস্ট বিকাল ৩ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ জুন।
    এমবি ফার্মা : ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেড। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা, যা আগের বছর ১ টাকা ৪০ পয়সা ছিল। আগামী ১৩ জুলাই সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ জুন।

    Progoti-Insurance-AAA.jpg

     

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ৮:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি