• শিরোনাম

    ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

    নিজস্ব প্রতিবেদক | ২৯ জুন ২০২০ | ১১:৪৭ অপরাহ্ণ

    ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

    সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৪ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক লিমিটেড, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি), পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড এবং এবি ব্যাংক লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

    ন্যাশনাল ব্যাংক লিমিটেড : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ সোমবার (২৯ জুন) অনুষ্ঠিত ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে।
    সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৩২ পয়সা।
    আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩ টাকা ১৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক যার পরিমাণ মাইনাস ৬ টাকা ৮০ পয়সা।
    গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ৬৮ পয়সা।
    আগামী ১২ অক্টোবর, সোমবার সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ আগস্ট।

    Progoti-Insurance-AAA.jpg

    সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক : পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ সোমবার (২৯ জুন) ডিজিটাল প্ল্যাটফরমে অনুষ্ঠিত ব্যাংকের ১০৬তম পর্ষদ সভায় সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এ সুপারিশ করা হয়।
    সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন। ব্যাংকের ভাইস-চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক, পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তারিকুল ইসলাম চৌধুরী সভায় অংশ নেন।
    সভায় ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদন করা হয়। এছাড়া আগামী ১৮ আগস্ট, ২০২০ তারিখে ব্যাংকের ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। ব্যাংকটির ঘোষিত লভ্যাংশ এজিএমে অনুমোদনসাপেক্ষে কার্যকর হবে।

    পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সোমবার (২৯ জুন) অনুষ্ঠিত পিপলস ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে।
    সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৮৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৫৬ পয়সা।
    আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩ টাকা ৩৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৮৯ পয়সা।
    গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ১৪ পয়সা।
    আগামী ২৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ জুলাই, বুধবার।


    এবি ব্যাংক লিমিটেড : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এবি ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেনন্ড ঘোষণা করেছে। আজ সোমবার (২৯ জুন) অনুষ্ঠিত এবি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে।
    সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ১৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০৬ পয়সা।
    আলোচিত বছরে এককভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ২২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০২ পয়সা।
    সর্বশেষ বছরে সমন্বিতভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৭ টাকা ৭৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯ টাকা ১৪ পয়সা।

    আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৭ টাকা ৮৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯ টাকা ১ পয়সা।
    গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৬৯ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ৩০ টাকা ১৩ পয়সা।
    আগামী ২২ সেপ্টেম্বর, মঙ্গলবার ব্যাংকটির পরবর্তী বার্ষিক সাধারণ সভার (এজিএম) অনুষ্ঠিত হবে। তবে এজিএমের স্থান এখনো চূড়ান্ত হয়নি। এটি চূড়ান্ত হলে ব্যাংক কর্তৃপক্ষ জানিয়ে দেবে।
    এজিএমে অংশ নেওয়া ও লভ্যাংশ প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ আগস্ট, সোমবার।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৪৭ অপরাহ্ণ | সোমবার, ২৯ জুন ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি