শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৪ দিনে ১ হাজার ৮২৭ কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ডিএসসিসি

  |   রবিবার, ২২ মে ২০২২   |   প্রিন্ট   |   152 বার পঠিত

৪ দিনে ১ হাজার ৮২৭ কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আগামী ৪ জুন থেকে ৭ জুন পর্যন্ত ৪ দিনে ৬-১১ মাস বয়সী ৭৮ হাজার ৪০৮ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২- ৫৯ মাস বয়সী ৩ লাখ ৮৬ হাজার ৯৩৫ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ার টার্গেট নির্ধারণ করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটির বিভিন্ন এলাকায় আগামী ৪ জুন থেকে ৭ জুন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ১ হাজার ৮২৭ টি কেন্দ্রে ৩ হাজার ৬৫৪ জন স্বেচ্ছাসেবক এবং ১৫০ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে উল্লেখিত বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

রোববার (২২ মে) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত নগর ভবনে মেয়র হানিফ মিলনায়তনে ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’ উপলক্ষে অ্যাডভোকেসি ও সাংবাদিক ওরিয়েন্টশন সভায় ডিএসসিসির ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির সভাপতির বক্তব্যে এসব তথ্য জানান। অনুষ্ঠানে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে টার্গেটকৃত প্রতিটি শিশুকে কি ভাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এ বিষয়ে নগরবাসীকে নির্ধারিত সময়ে, নিকটতম কেন্দ্রে শিশুদের নিয়ে আসার জন্য অনুরোধ জানানো হয়েছে। যাতে কোন শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পড়ে।

তবে কোভিড-১৯ এর সংক্রামণ প্রতিরোধে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পরিচালনায় প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্য বিধি অনুসরণ করতে নির্দেশনা রয়েছে। মুখে মাক্স পড়া, সাবান পানি দিয়ে ২০ সেকেন্ড ভালভাবে হাত ধোয়া, সামাজিক ও নিরাপদ দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে।

গতকাল রোববারের অনুষ্ঠানে জাতীয় পুষ্টি সেবা (এনএনএস) লাইন ডাইরেক্টর,স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগের পরিচালকের প্রতিনিধি, ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী পরিচালকগণ, ঢাকার সিভিল সার্জন, বিভিন্ন হাসপাতালের পরিচালকদের প্রতিনিধি, গার্লস গাইড, রোভার স্কাউট, রোটারী ক্লাবের প্রতিনিধি, ডিএসসিসির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, ইউপিএইচসিএসডিপি, আবু মিয়া ডেভেলপমেন্ট সোসাইটি, মা ও শিশু উন্নয়ন সহযোগি সংস্থা এবং এনএইচএসডিপি’র প্রতিনিধি, ইউনিসেফ এর প্রতিনিধি, এসআইএম ও গণস্বাস্থ্য সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৯ অপরাহ্ণ | রবিবার, ২২ মে ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।