• ৫ শতাংশের বেশি দর বেড়েছে অধিকাংশ ঝুঁকিপূর্ণ কোম্পানির

    নিজস্ব প্রতিবেদক | ৩০ আগস্ট ২০২১ | ১২:২৪ অপরাহ্ণ

    ৫ শতাংশের বেশি দর বেড়েছে অধিকাংশ ঝুঁকিপূর্ণ কোম্পানির
    apps

    সপ্তাহের প্রথম কার্যদিবসে (২৯ আগস্ট) ৫ শতাংশের বেশি দর বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪টি কোম্পানির। কোম্পানিগুলো হলো – আজিজ পাইপস, মুন্নু ফেব্রিক্স, রহিমা ফুড, দেশবন্ধু পলিমার, নর্দার্ণ জুট, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, বিডি অটোকার্স, মোজাফফর হোসেন স্পিনিং মিলস, শাহজিবাজার পাওয়ার, দুলামিয়া কটন, আমান ফিড, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ এবং তমিজউদ্দিন টেক্সটাইলস মিলস। এরমধ্যে ক্রিস্টাল ইন্স্যুরেন্স, শাহজিবাজার পাওয়ার, আমান ফিড ও পূরবী জেনারেল ইন্স্যুরেন্স ছাড়া বাকি সবগুলোই দুর্বল ও ঝুঁকিপূর্ণ কোম্পানি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

    জানা যায়, ২৯ আগস্ট রোববার সবচেয়ে বেশি দর বেড়েছে আজিজ পাইপসের। গত বৃহস্পতিবার আজিজ পাইপসের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪০ টাকা ১০ পয়সা। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৫৩ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ আজ প্রতিষ্ঠানটির শেয়ার দর ১৩ টাকা ৮০ পয়সা বা ৯.৮৫ শতাংশ বেড়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    মুন্নু ফেব্রিক্স : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫ টাকা ৯০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ২৮ টাকা ৪০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ২ টাকা ৫০ পয়সা বা ৯.৬৫ শতাংশ বেড়েছে।

    রহিমা ফুড : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩২৪ টাকা ৭০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৩৫৩ টাকা ১০ পয়সায়। অর্থাৎ আজ প্রতিষ্ঠানটির শেয়ার দর ২৮ টাকা ৪০ পয়সা বা ৮.৭৫ শতাংশ বেড়েছে।


    দেশবন্ধু পলিমার : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৯ টাকা ৪০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ২১ টাকায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ১ টাকা ৬০ পয়সা বা ৮.২৫ শতাংশ বেড়েছে।

    নর্দার্ণ জুট : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩১৪ টাকা ৮০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৩৩৭ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ আজ প্রতিষ্ঠানটির শেয়ার দর ২৩ টাকা ১০ পয়সা বা ৭.৩৪ শতাংশ বেড়েছে।

    ক্রিস্টাল ইন্স্যুরেন্স : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৬ টাকা ৪০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৬০ টাকা ২০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ৩ টাকা ৮০ পয়সা বা ৬.৭৪ শতাংশ বেড়েছে।

    বিডি অটোকার্স : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪৭ টাকা ২০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৫৭ টাকা ১০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ৯ টাকা ৯০ পয়সা বা ৬.৭৩ শতাংশ বেড়েছে।

    মোজাফফর হোসেন স্পিনিং মিলস : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৩ টাকা ২০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ২৪ টাকা ৭০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ১ টাকা ৫০ পয়সা বা ৬.৪৭ শতাংশ বেড়েছে।

    শাহজিবাজার পাওয়ার : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১০৬ টাকা ৯০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১১৩ টাকা ৮০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ৬ টাকা ৯০ পয়সা বা ৬.৪৫ শতাংশ বেড়েছে।

    দুলামিয়া কটন : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৮ টাকা ৩০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৭২ টাকা ৪০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ৪ টাকা ১০ পয়সা বা ৬ শতাংশ বেড়েছে।

    আমান ফিড : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭২ টাকা ১০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৭৬ টাকা ১০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ৪ টাকা বা ৫.৫৫ শতাংশ বেড়েছে।

    পূরবী জেনারেল ইন্স্যুরেন্স : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৭ টাকা ১০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৪৯ টাকা ৭০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ২ টাকা ৬০ পয়সা বা ৫.৫২ শতাংশ বেড়েছে।

    জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১২৯ টাকা ৪০ পয়সায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৩৬ টাকা ১০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ৬ টাকা ৭০ পয়সা বা ৫.১৮ শতাংশ বেড়েছে।

    তমিজউদ্দিন টেক্সটাইলস মিলস : গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৯০ টাকায়। রোববার প্রতিষ্ঠানটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৯৪ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ রোববার প্রতিষ্ঠানটির শেয়ার দর ৪ টাকা ৫০ পয়সা বা ৫ শতাংশ বেড়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২৪ অপরাহ্ণ | সোমবার, ৩০ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি