• শিরোনাম

    ৬০ মা পেলেন রত্নগর্ভা পদক

    বিবিএনিউজ.নেট | ০৮ সেপ্টেম্বর ২০১৯ | ৩:০৬ অপরাহ্ণ

    ৬০ মা পেলেন রত্নগর্ভা পদক

    ৬০ জন মা পেয়েছেন ‘দি ইঞ্জিনিয়ার্স-রত্নগর্ভা মা ২০১৯’ পদক। প্রথমবারের মতো ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ঢাকা কেন্দ্র এবং দি ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে রত্নগর্ভা প্রকৌশলীদের মায়েদের এ সম্মাননা দেয়া হয়।

    শনিবার সন্ধ্যায় রাজধানীর আইইবি অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা পদক, ক্রেস্ট এবং সনদ তুলে দেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা ও আইইবির নেতারা।

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, মায়েরাই পারেন সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে। মায়ের আদর্শে পরিচালিত করে সন্তানদের মাধ্যমে আদর্শ সমাজ, সমৃদ্ধশালী দেশ গড়ে তুলতে পারেন।

    তিনি বলেন, আজকের শিশুরাই আগামীতে রাষ্ট্র পরিচালনা করবে। শিশুদের গড়ে তুলতে মায়েরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। একজন মা শুধু মা’ই নন তিনি শিশুর প্রথম ও প্রধান শিক্ষক। সন্তানই মায়ের সঙ্গে সবচেয়ে বেশি সময় কাটায়। সব শিশুর শিক্ষার হাতেখড়ি মায়েদের হাতেই। মায়েরা যত আদর, ভালোবাসা দিয়ে সন্তান পরিচর্যা করেন অন্যদের পক্ষে তা অসম্ভব। নারীদের অধিকার রক্ষায় বঙ্গবন্ধু সব চেয়ে বেশি কাজ করেছেন।

    আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান মো. ওয়ালিউল্লাহ সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, সাধারণ সম্পাদক খন্দকার মনজুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশনের আহ্বায়ক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন প্রমুখ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি