• ৮ কোম্পানির শেয়ার লেনদেন শুরু

    নিজস্ব প্রতিবেদক | ২৩ নভেম্বর ২০২২ | ১:১৩ অপরাহ্ণ

    ৮ কোম্পানির শেয়ার লেনদেন শুরু
    apps

    ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকাল ৮ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে। কোম্পানিগুলো হলো- একমি পেস্টিাসইডস, বাংলাদেশ শিপিং করপোরেশ, বিএসআরএম স্টিলস লিমিটেড, বিএসআরএম স্টিলস মিলস লিমিটেড, বিডি থাই এলুমিনিয়াম, জিপিএইচ ইস্পাত, খুলনা পাওয়ার এবং মেট্রো স্পিনিং। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

    বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি): সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪ টাকা ৮০ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ৪ টাকা ৭২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭২ টাকা ৫২ পয়সা। আগামী ০৬ ডিসেম্বর ২০২২ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি।

    Progoti-Insurance-AAA.jpg

    খুলনা পাওয়ার: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। উদ্যোক্তা পরিচালকদের জন্য ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়া হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ পয়সা। গত অর্থবছর ইপিএস ছিল ৮৭ পয়সা। আগামী ২৮ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

    একমি পেস্টিসাইড: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ১২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৯ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।


    জিপিএইচ ইস্পাত: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ দশমিক ৫০ শতাংশ ক্যাশ এবং ৫ দশমিক ৫০ শতাংশ বোনাস ডিভিডেন্ড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৪২ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ৪ টাকা ১৮ পয়সা। আগামী ২৮ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

    মেট্রো স্পিনিং মিলস লিমিটেড : কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ৮ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
    ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯৯ পয়সা ।

    বিডি থাই: সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ০২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ২৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ৩৩ পয়সা। আগামী ২৭ ডিসেম্বর কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে।

    বিএসআরএম স্টিলস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮ টাকা ৭২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ টাকা ১০ পয়সা ।

    বিএসআরএম স্টিল মিলস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১০ টাকা ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৮ টাকা ৯৬ পয়সা।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:১৩ অপরাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি