• ৯ মাসে বাংলালিংকের আয় বেড়েছে ৪.১ শতাংশ

    বিবিএ নিউজ.নেট | ৩১ অক্টোবর ২০২১ | ১:১২ অপরাহ্ণ

    ৯ মাসে বাংলালিংকের আয় বেড়েছে ৪.১ শতাংশ
    apps

    মোবাইল ফোন অপারেটর বাংলালিংক চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে তিন হাজার ৫৬৪ কোটি টাকা আয় করেছে। আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ৪ দশমিক ১০ শতাংশ।

    শনিবার নিজেদের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে গ্রাহক বিচারে দেশের তৃতীয় বৃহত্তম অপারেটরটির প্রধান নির্বাহী কর্মকর্তা এরিস অস এ তথ্য জানান।

    Progoti-Insurance-AAA.jpg

    তবে বাংলালিংক এ আয় থেকে কত মুনাফা করেছে সেটা জানানো হয়নি। ২০২০ সালে জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে আয়ের পরিমাণ ছিল ৩ হাজার ৪২৪ কোটি।

    অপরদিকে জুলাই থেকে সেপ্টেম্বর প্রান্তিকে অপারেটরটি আয় করেছে ১ হাজার ২৩৬ কোটি টাকা। আগের বছরের একই সময়ের তুলনায় যা ৭ দশমিক ২ শতাংশ বেশি। ২০২০ সালের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় ছিল ১ হাজার ১৫৩ কোটি টাকা।


    ২০২১ সালের নয় মাসে শীর্ষস্থানীয় অপর দুই অপারেটর গ্রামীণফোন ১০ হাজার ৬৭৮ কোটি টাকা এবং রবি আয় করেছে ৬ হাজার ৯৭ কোটি টাকা।

    তৃতীয় প্রান্তিকের আয়ের তথ্য জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এরিক অস দাবি করেন, দেশে এখন মোবাইল ইন্টারনেটে সবচেয়ে বেশি গতি পাওয়া যায় বাংলালিংক সিম ব্যবহার করলে।

    এ কারণে তাদের দ্রুত গতির ইন্টারনেট গ্রাহকও বেশি। তিনি জানান, তারা এক কোটি ১৪ লাখ ফোরজি ইন্টারনেট গ্রাহককে সেবা দিচ্ছেন, যা দেশের মোট ফোরজি ইন্টারনেট গ্রাহকের ৩৩ শতাংশ।

    তার ভাষ্য, বাংলালিংক অন্যান্য প্রতিযোগী টেলিযোগাযোগ অপারেটরের তুলনায় গ্রাহকপ্রতি বেশি তরঙ্গ বরাদ্দ দিচ্ছে। ফলে গ্রাহকরা ইন্টারনেটের ভালো গতি পাচ্ছেন।

    পাশাপাশি এক বছরের মধ্যে বাংলালিংক বিদ্যমান ৬ হাজার টাওয়ারের বাইরে আরও নতুন তিন হাজার টাওয়ার নেটওয়ার্কে যুক্ত করতে যাচ্ছে জানিয়ে এরিস অস বলেন, এতে গ্রাহকরা আগের চেয়ে আরও ভালো কভারেজ পাবেন।

    এসব পদক্ষেপের পাশাপাশি নতুন সেবা উদ্ভাবন ও দক্ষ জনশক্তিতে বিনিয়োগ করেছে কোম্পানিটি। এতে প্রতিযোগীদের থেকে বাজার দখল করতে তাদের সহায়তা করবে বলে উল্লেখ করেন বেশ কিছু দিন থেকে বাংলালিংকের দায়িত্বে থাকা এই কর্মকর্তা।

    বর্তমানে মোবাইল ফোন সেবার বাজারের ১৮ শতাংশ বাংলালিংকের আয়ত্তে জানিয়ে তিনি বলেন, সেবার মান বাড়িয়েই বাজারের দখল আরও বাড়াতে কাজ করছি।

    এরিক অস বলেন, বিশ্বব্যাপী মোবাইল ফোন গ্রাহকদের চাহিদা পরিবর্তত হচ্ছে। সেসব নতুন চাহিদার কথা মাথায় রেখে আমরা নতুন নতুন সেবা তৈরি করছি। পাশাপাশি বর্তমান যারা গ্রাহক আছেন, তাদের আরও ভাল সেবা দেওয়ার পরিকল্পনা করেছি।

    এর বাইরে বাংলালিংক সামাজিক দায়বদ্ধতায় জোর দিয়েছে এবং মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে, যোগ করেন তিনি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:১২ অপরাহ্ণ | রবিবার, ৩১ অক্টোবর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি