শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদমজী ইপিজেডে দক্ষিণ কোরিয়ার ৩১ মিলিয়ন ডলার বিনিয়োগ

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ০৮ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   181 বার পঠিত

আদমজী ইপিজেডে দক্ষিণ কোরিয়ার ৩১ মিলিয়ন ডলার বিনিয়োগ

উচ্চমান সম্পন্ন গার্মেন্টস ও স্পোর্টসওয়্যার সামগ্রী তৈরির লক্ষ্যে দক্ষিণ কোরিয়ান শিল্প প্রতিষ্ঠান মেসার্স কিডো ঢাকা কোম্পানি লিমিটেড ৩১ দশমিক ১৭ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে আদমজী ইপিজেডে কারখানা স্থাপন করতে যাচ্ছে।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর বেপজা কার্যালয়ে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ-বেপজা এবং কিডোর মধ্যে একটি চুক্তি সাক্ষর হয়েছে। চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন বেপজার সদস্য (বিনিয়োগ ও উন্নয়ন) আলী রেজা মজিদ এবং কিডো ঢাকা কোম্পানি লিমিটেডের ভারপ্রাপ্ত পরিচালক আন ইয়াং ডাই জোসেফ।

আন ইয়াং ডাই জোসেফ বলেন, মেসার্স কিডো দক্ষিণ কোরিয়ার শীর্ষ স্থানীয় কোম্পানি হাই অ্যান্ড গার্মেন্টস অ্যান্ড স্পোর্টস আইটেম প্রস্তুতকারী প্রতিষ্ঠান। আমাদের ভিয়েতনাম, মিয়ানমার এবং ইন্দোনেশিয়াতে পাঁচটি কারখানা রয়েছে।

তিনি জানান, প্রতিষ্ঠানটির বাংলাদেশে বিনিয়োগের পরিকল্পনা আছে। এজন্য তারা ইপিজেড এর বন্দর শিল্প-কারখানা অধিগ্রহণের মাধ্যমে বিনিয়োগ বাড়ানোর অভিপ্রায় ব্যক্ত করেছে। প্রতিষ্ঠানটিতে বাৎসরিক ২০ লাখ পিস ক্লথ জ্যাকেট, মোটরসাইকেল সেফটি জ্যাকেট, চামড়া ও ফাইবার জ্যাকেট, সোয়েটার শার্ট, পিপিই ইত্যাদি উৎপাদন করবো।

কারখানাটিতে ৬ হাজারের বেশি বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ হবে বলেও জানান তিনি।

বেপজার বিদায়ী নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, দেশি-বিদেশি বিনিয়োগ আকর্ষণে নিরলস কাজ করে চলেছে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)। বৈশ্বিক করোনা মহামারির মধ্যেও ইপিজেডের অনুকূল বিনিয়োগবান্ধব পরিবেশের কারণে বেপজা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছে। এরই প্রেক্ষিতে দক্ষিণ কোরিয়ার শীর্ষ স্থানীয় হাই অ্যান্ড গার্মেন্টস অ্যান্ড স্পোর্টস আইটেম প্রস্তুতকারী প্রতিষ্ঠান ও বেপজার সাথে ৩১ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষর করতে হচ্ছে।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে বেপজার সদ্য যোগদানকারী নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান এবং বিদায়ী নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে ছিলেন বেপজার সদস্য প্রকৌশলী মো. ফারুক আলম, নাফিজা বানু, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক তানভির হোসেন এবং মহাব্যবস্থাপক মো. খুরশিদ আলম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫২ অপরাহ্ণ | সোমবার, ০৮ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11187 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।