শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএনডিপিতে যোগ দিয়েছেন নাজনীন আহমেদ

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   170 বার পঠিত

ইউএনডিপিতে যোগ দিয়েছেন নাজনীন আহমেদ

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশের কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে যোগ দিয়েছেন অর্থনীতিবিদ নাজনীন আহমেদ। তার যোগদানের মধ্য দিয়ে ইউএনডিপিতে এই প্রথম কান্ট্রি ইকোনমিস্ট পদ সৃষ্টি করা হলো। এর আগে তিনি বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানে (বিআইডিএস) সিনিয়র রিসার্চ ফেলো হিসেবে কর্মরত ছিলেন।

আজ ১ জুলাই থেকে ইউএনডিপি ঢাকা কার্যালয়ে নতুন যাত্রা শুরু করেছেন নাজনীন আহমেদ। এক বছরের জন্য তার লিয়েন (বৈদেশিক চাকরি) মঞ্জুর করেছে সরকার। জানা গেছে, প্রথম ধাপে নাজনীন আহমেদ ইউএনডিপিতে এক বছর দায়িত্ব পালন করবেন। এই সময় তিনি সরকার থেকে কোনও সুযোগ-সুবিধা পাবেন না। পরবর্তীকালে ধাপে ধাপে তার লিয়েনের মেয়াদ বাড়তে পারে।
বর্তমান চাকরি থেকে বিশেষ ছুটি নিয়ে নতুন কর্মস্থলে যাচ্ছেন উল্লেখ করে নাজনীন আহমেদ বলেন, দেশের টেকসই উন্নয়নের লক্ষ্যে পরিচালিত ইউএনডিপি বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমে অর্থনীতি বিষয়ক নীতি ও কৌশলগত পরামর্শ দেওয়া এবং ইউএনডিপির এশিয়া-প্যাসিফিক অঞ্চলের অর্থনৈতিক অগ্রগতির বিষয়ে উন্নয়ন পরিকল্পনায় অংশ নেওয়া আমার মূল কাজ হবে।

গবেষক নাজনীন তার ফেসবুক আইডিতে দেওয়া এক পোস্টে লিখেছেন, ছয় মাস ধরে বিভিন্ন ধাপে ইন্টারভিউ দিয়ে শেষ পর্যন্ত এই পদে নিয়োগ পেয়ে আমি খুব খুশি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি বিশেষ করে দারিদ্র বিমোচন, বৈষম্য হ্রাস ভূমিকা রাখতে পারি।

বিআইডিএসের গবেষক হিসেবে সামষ্টিক অর্থনীতি, শ্রমবাজার, শিল্প খাত, আন্তর্জাতিক বাণিজ্য, আঞ্চলিক সহযোগিতা, জেন্ডার- এসব বিষয়ে দীর্ঘদিন গবেষণা করেছেন ড. নাজনীন। তিনি সরকারের পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সময়ে সরকারের নীতিনির্ধারণী কার্যক্রমে তিনি সক্রিয় অংশ নিয়েছেন। তিনি সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রণয়নে গঠিত অর্থনীতিবিদ প্যানেলের সদস্য ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11188 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।