বৃহস্পতিবার ২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইস্টার্ন ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   261 বার পঠিত

ইস্টার্ন ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমাখাতের প্রতিষ্ঠান ইস্টার্ন ইন্স্যুরেন্সের ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মুজিবুর রহমান। এ সময় কোম্পানির অন্যান্য পরিচালকসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. হারুন পাটোয়ারি, ঊর্ধ্বতন কর্মকর্তারা ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. শামসুল আমিন। এ সময় বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কোম্পানির সিইও।

সভায় পরিচালক ও বিনিয়োগকারীরা ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের বার্ষিক প্রতিবেদনের ওপর আলোকপাত করেন। এতে দেখা যায়, আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির মোট প্রিমিয়াম আয় দাঁড়িয়েছে ৫২ কোটি ২৭ লাখ টাকা, যা আগের বছর ছিল ৪৮ কোটি ১৪ লাখ টাকা। নিট প্রিমিয়াম দাঁড়িয়েছে ২৯ কোটি ৪৫ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ২৪ কোটি ৪৭ লাখ টাকা। এ ছাড়া অবলিখন মুনাফা হয়েছে ১৩ কোটি ১২ লাখ টাকা, যা আগের বছর ছিল ৯ কোটি ৫৪ লাখ টাকা।

এ ছাড়া শেয়ারহোল্ডার ইক্যুইটি ও সঞ্চিতি তহবিল বেড়েছে বহুলাংশে। আলোচ্য বছরে শেয়ারহোল্ডার ইক্যুইটির পরিমাণ দাঁড়িয়েছে ১৯১ কোটি ৯০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৮২ কোটি ১৭ লাখ টাকা এবং মোট সঞ্চিতি দাঁড়িয়েছে ১৪৮ কোটি ৭৯ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৩৯ কোটি ৬ লাখ টাকা। একইসাথে বেড়েছে মোট সম্পদের পরিমাণ। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২৬১ কোটি ১৮ লাখ টাকা, যা আগের বছর ছিল ২৪৪ কোটি ৫৩ লাখ টাকা।

ব্যবসায়িক ক্ষেত্রে এমন অগ্রগতির ফলে আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) বৃদ্ধি পেয়েছে। সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এনএভি দাঁড়িয়েছে ৪৭ টাকা ৩৩ পয়সা, যা আগের বছর ছিল ৪৪ টাকা ৫৪ পয়সা। তবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কিছুটা কমে গিয়েছে। আলোচ্য বছরে এর পরিমাণ দাঁড়িয়েছে ৩ টাকা ৩৩ পয়সা, যা আগের বছর ছিল ৩ টাকা ৬৫ পয়সা।

প্রসঙ্গত, আলোচ্য বছরের ব্যবসায়িক সাফল্যের ওপর ভিত্তি করে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য কার্যসূচির সাথে যা বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।