বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইস্টার্ন হাউজিংয়ের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ১০ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   155 বার পঠিত

ইস্টার্ন হাউজিংয়ের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ইস্টার্ন হাউজিং লিমিটেডের ৫৭তম বার্ষিক সাধারণ সভা  বুধবার (১০ নভেম্বর) ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মনজুরুল ইসলাম। সভায় পর্ষদের সদস্য সুরাইয়া বেগম, আবু লুৎফে ফজলে রহিম খান, মো. আবদুর রহিম চৌধুরী, মো. আবদুল ওয়াদুদ, মো. মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র পরিচালক মো. রফিকুল ইসলাম, কাশেম হুমায়ুন, ব্যবস্থাপনা পরিচালক ধীরাজ মালাকার, কোম্পানি সচিব সেলিম আহমেদ এবং বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

সভায় ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারী ও ব্যবস্থাপনা পর্ষদ। এতে দেখা যায়, আলোচ্য বছরে ব্যাংকটির অনুমোদিত মূলধন ২ শত কোটি টাকার বিপরীতে পরিশোধিত মূলধন হয়েছে ৯৩ কোটি ৩৪ লাখ টাকা। তাছাড়া শেয়ারহোল্ডারস ইকুইটির পরিমাণ দাঁড়িয়েছে ৬৫৬ কোটি ৪৬ লাখ টাকায়, যা আগের বছর ছিল ৫৮৩ কোটি ১১ লাখ টাকা। এক্ষেত্রে এক বছরে শেয়ারহোল্ডারস ইকুইটির পরিমাণ বেড়েছে ৭৩ কোটি ৩৫ লাখ টাকা। আবার মোট সম্পদ গতবছরের ২ হাজার ২৯ কোটি ৮৪ লাখ টাকার স্থলে বর্তমানে দাঁড়িয়েছে ২ হাজার ১৫৪ কোটি ৪৬ লাখ টাকা। আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রফিট ৮৭ কোটি ৭৩ লাখ টাকা যা গত বছর ছিল ৮৫ কোটি ৭৪ লাখ টাকা।

কোম্পানিটির বর্তমানে শেয়ার সংখ্যা ৯ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ১৫৩টি। এরমধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৫০ দশমিক শূন্য ৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩০ দশমিক ৩৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ১৯ দশমিক ৫৮ শতাংশ শেয়ার।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ৩.৯৮ টাকায়, যা আগের বছর ছিল ৩.১২ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ৭০.৩৩ টাকা, যা আগের বছর ছিল ৬২.৪৭ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ রেখে বিনিয়োগকারীদের জন্য নগদ ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য এজেন্ডার সাথে যা বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৫৫ অপরাহ্ণ | বুধবার, ১০ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।