বৃহস্পতিবার ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঊর্ধ্বমুখী প্রবণতায় বছরের প্রথম কার্যদিবস শুরু

  |   রবিবার, ০২ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   139 বার পঠিত

ঊর্ধ্বমুখী প্রবণতায় বছরের প্রথম কার্যদিবস শুরু

নতুন বছরের প্রথম কার্যদিবসে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে। এদিন ব্যাংক, বীমা ও আর্থিক খাতসহ প্রায় সব খাতের শেয়ারের দর বেড়েছে।

বেশিরভাগ কোম্পানির শেয়ারে দর বাড়ায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৯৬ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৩৮৮ পয়েন্ট। সূচক বাড়লেও কমেছে লেনদেন।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন বাজারে ৩৭৮টি প্রতিষ্ঠানের ১৯ কোটি ৪৩ লাখ ৬২ হাজার ৫৪২টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ২৯৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ৬৪টির, আর অপরিবর্তিত রয়েছে ২০টির।

বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বাড়ায় এদিন ডিএসইর প্রধান সূচক ৯৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮৫৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ১৪ পয়েন্ট, আর ডিএস-৩০ সূচক বেড়েছে ২৮ পয়েন্ট।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৯৪ কোটি ১৭ লাখ ৮৪ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৯২১ কোটি ২১ লাখ ৪৬ হাজার টাকা। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।
রোববার ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড। এরপর ছিল বিএসসি, ফরচুন সুজ, আইএফআইসি ব্যাংক, জিএসপি ফাইন্যান্স, সোনালী পেপার, ওয়ান ব্যাংক, জেনেক্স ইনফোসেস, ডেল্টা লাইফ এবং পাওয়ার গ্রিড লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ৩৮৮ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ২৬২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ২০৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪১টির। আর অপরিবর্তিত ছিল ১৪টির।

এ বাজারে লেনদেন হয়েছে ২৭ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ৭৬১ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৫৮ কোটি ৬১ লাখ ১৮ হাজার ৫১৩ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:১৪ অপরাহ্ণ | রবিবার, ০২ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।