বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচ টি ইমামের মৃত্যুতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   326 বার পঠিত

এইচ টি ইমামের মৃত্যুতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সর্বস্তরের মানুষ শোক প্রকাশ করেছেন। এ ছাড়া মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ এবং রাজনৈতিক ব্যক্তিত্বগণ এই বরেণ্য ব্যক্তির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম গত বুধবার দিবাগত রাত একটায় রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহে —- রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। এইচ টি ইমাম ১৯৩৯ সালে জন্ম গ্রহণ করেন। প্রকৃত নাম হোসেন তৌফিক ইমাম হলেও তিনি রাজনৈতিক এবং প্রশাসনিক মহলে এইচ টি ইমাম হিসেবে পরিচিত ছিলেন। বাবার চাকরি সূত্রে এইচ টি ইমামের শিশুকাল কেটেছে দেশের বিভিন্ন জেলা শহরে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এম এ ডিগ্রি অর্জন করেন। ছাত্র জীবনে তিনি বাম রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে তিনি মন্ত্রী পরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পরও তিনি একই দায়িত্বে নিয়োজিত ছিলেন। ২০১৪ সাল থেকে তিনি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি গত কিছু দিন ধরে অসুস্থ্য অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এইচ টি ইমামের মরদেহ হেলিকপ্টার যোগে তার নিজ এলাকা সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নেয়া হয়। সেখানে সরকারি আকবর আলি কলেজ মাঠে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ পুনরায় ঢাকায় নিয়ে এসে কেন্দ্রিয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য রাখা হয়। গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় নামাজে জানাজার পর বনানী গোরস্থানে তাকে সমাহিত করা হয়।

দেশের প্রথম মন্ত্রী পরিষদ সচিব হোসেন তৌফিক ইমাম (এইচটি ইমাম) কর্মজীবনে অত্যন্ত দক্ষ একজন প্রশাসক ছিলেন। এছাড়া তিনি রাজনৈতিক জীবনেও অত্যন্ত বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। তার মৃত্যুতে দেশ একজন গুনিজনকে হারালো যার অভাব সহসাই পূরণ হবার নয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।