শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কর্মসংস্থানে সহায়তায় ‘কর্ম জবস’-বাংলালিংক এর যৌথ উদ্যোগ

  |   মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   237 বার পঠিত

কর্মসংস্থানে সহায়তায় ‘কর্ম জবস’-বাংলালিংক এর যৌথ উদ্যোগ

তরুণদের কর্মসংস্থানে সহায়তায় গুগলের চাকরি ও ক্যারিয়ারভিত্তিক অ্যাপ কর্ম জবস (Kormo Jobs) এর সঙ্গে একটি যৌথ উদ্যোগ নিয়েছে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

এ উদ্যোগের আওতায় ঢাকা ও চট্টগ্রামে বাংলালিংকের কাস্টমার সেন্টারগুলোতে কর্ম জবসের বিশেষ কিয়স্ক (বুথ) রাখা হবে।

ঢাকার নয়টি এবং চট্রগ্রামের একটি কাস্টমার সেন্টারের এই কিয়স্কে কর্ম জবসের প্রতিনিধিরা অ্যাপটির মাধ্যমে কীভাবে চাকরি সন্ধান ও বিভিন্ন শিক্ষা উপকরণ ব্যবহার করতে হয়, সে বিষয়ে চাকরিপ্রার্থীদের নির্দেশনা দেবেন।
এছাড়া সিভি, ইন্টারভিউ ও চাকরি সংক্রান্ত অন্যান্য বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ পরিচালনা করবে কর্ম জবস। গতকাল সোমবার বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘দেশের তরুণদের কর্মসংস্থানের সুযোগ পেতে এ ডিজিটাল প্ল্যাটফর্মগুলোকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। এ যৌথ উদ্যোগ ভালো একটি কাজ এবং আমি মনে করি নতুন প্রজন্ম যারা কর্মসংস্থানের জন্য ঘুরে বেড়াচ্ছে তারা উপকৃত হবে।’

বর্তমানে ফোর-জি সম্প্রসারণে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘দেশের প্রতি ইঞ্চি মাটিকে ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ফাইভ-জি শুরু করার প্রস্তুতিও নেওয়া হয়েছে।’
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এগিয়ে যাওয়ার কারণে মহামারীকালে সব ধরনের কাজ এগিয়ে গেছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘জরুরি পরিস্থিতিতে টেলিকম কোম্পানিগুলো যে ঝুঁকি নিয়ে কাজ করছে সেজন্য ধন্যবাদ জানাই।’
বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, ‘ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে চাকরির তথ্য ও প্রশিক্ষণের সুযোগ দেওয়া গেলে দেশের সার্বিক কর্মসংস্থান পরিস্থিতি আরও অগ্রসর হবে। সামাজিকভাবে দায়বদ্ধ একটি প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক তরুণদের দক্ষতা ও পেশাদারিত্ব বৃদ্ধির জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

‘কর্ম জবসের সাথে আমাদের এ অংশীদারিত্বের মাধ্যমে আরও বেশি সংখ্যক চাকরি প্রার্থী প্ল্যাটফর্মটি ব্যবহার করে নিজেদের দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের সুযোগ পাবে।
গুগল-এর নেক্সট বিলিয়ন ইউজারস ইনিশিয়েটিভ টিমের অপারেশনস লিড বিকি রাসেল বলেন, ‘বাংলালিংক কাস্টমার কেয়ার সেন্টারে অবস্থিত কর্ম জবস-এর কিয়স্কের মাধ্যমে আরও বেশি সংখ্যক চাকরি প্রার্থী ও চাকরিদাতাকে আমরা সাহায্য করতে সক্ষম হব। তারা আমাদের প্ল্যাটফর্মের জব সার্চিং, আপস্কিলিং ও ট্রেইনিং ফিচারগুলোর মাধ্যমে উপকৃত হবে।’

অনুষ্ঠানে বাংলালিংক-এর চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, ডিজিটাল বিজনেস ডিরেক্টর গৌরব কাক্কর এবং হেড অব করপোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইন্যাবিলিটি আংকিত সুরেকা বক্তব্য রাখেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11168 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।