শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি সপ্তাহে চার কোম্পানির এজিএম

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ০৪ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   221 বার পঠিত

চলতি সপ্তাহে চার কোম্পানির এজিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে।

কোম্পানিগুলো হচ্ছে- সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল), ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স ও স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স।

সোস্যাল ইসলামী ব্যাংকের এজিএম আগামী ৬ জুলাই বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে আহ্বান করা হয়েছে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করে। ঘোষিত লভ্যাংশের মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময় ইপিএস ছিল ১ টাকা ৬৩ পয়সা। আর এককভাবে আয় করেছে ১ টাকা ৬৫ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৬২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ২৯ পয়সা।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে ব্যাংকাটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৭ পয়সা। আলোচ্য সময়ে ব্যাংকটির ইপিএস এককভাবে হয়েছে ৩১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৭ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৬২ পয়সা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের এজিএম ৭ জুলাই সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৩ পয়সা, আর এককভাবে হয়েছে ২ টাকা ৯৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৯১ পয়সা।

আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩২ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ২৪ পয়সা।
এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের এজিএম ৮ জুলাই বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৬৩ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৮ জুলাই বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৪ অপরাহ্ণ | রবিবার, ০৪ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।