শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাটুকারদের কবলে ব্যাংক এশিয়ার এজিএম

আদম মালেক   |   বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   261 বার পঠিত

চাটুকারদের কবলে ব্যাংক এশিয়ার এজিএম

ব্যাংক এশিয়ার বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ ২৯ এপ্রিল সকাল ১১ টায়  ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

এজিএমে উঠে আসেনি ব্যাংকের ব্যর্থতার কথা বরং প্রশংসার বানে ভেসেছেন ব্যাংকটির পরিচালনা পর্ষদ। হাসি তামাশার খোরাক হয়ে উঠেছে অনেক কিছু। এ সভায় চাটুকাররা গেয়েছেন মালিকদের র জয়গান। তাদের কবলে বন্দী বিনিয়োগকারীদের ভাগ্য। তাদের কন্ঠে অনুমোদন পায় পর্ষদের অনিয়ম ও অদক্ষতা।

জানা গেছে, ব্যাংক এশিয়া প্রতি বছর এজিএমে বার্ষিক প্রতিবেদন অনুমোদনের জন্য বিনিয়োগকারীদের মধ্যে কিছু লোক ভাড়া করে। এই ভাড়াটে বিনিয়োগকারীরা এজিএম পার্টি হিসেবে পরিচিত। কিছু টাকা পয়সার বিনিময়ে এই এজিএম পার্টির সদস্যরা বিনিয়োগকারীরে অধিকারের কথা এড়িয়ে যায়। অনিয়ম অদক্ষতার জন্য তারা কোনো কৈফিয়্যত তলব করে না এমডি চেয়ারম্যানের কাছে। বরং তাদের সাফাই গায়। লিপ্ত হয় সাফাই বক্তব্যের অসুস্থ প্রতিযোগিতায়। যে যত সুবিধা আনতে পারে পরিচালনা পর্ষদকে ততই প্রশংশার জোয়ারে ভাসাতে পারে।

এজিএমে মো. এনামুল হক(বিও আইডি- ১২০২৪২০০০০০৪৭০৯৫) বলেন, মাননীয় চেয়ারম্যান, আপনি সততা, স্বচ্ছতা, বিশ্বাসযোগ্যতা ও কর্মনিষ্ঠতা ধারণ করে এ পর্যন্ত পৌঁছেছেন । করোনা ভাইরাসের এই মন্দ সময়ে সারা বিশ্বের অর্থনৈতিক ব্যাবস্থাপনা যখন ভেংগে পড়েছে তখন এই দ্ঃুসময়ে আপনি লভ্যাংশ প্রদান করেছেন । এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।
আরেক বিনিয়োগকারী মো. আফসারউদ্দিন সরকার। তাঁর বিও আইডি, ১২০২৬৪০০০০০৫০৩৩৯। এই এজিএমে তাঁর বক্তব্যে চেয়ারম্যানের উচ্ছ্বসিত প্রশংসা। তিনি বলেন, আমাদের ব্যবসা বাণিজ্য ও সংকুচিত হয়ে এসেছে। এই মহামারি কোভিড ১৯এর মধ্যেও ব্যাংক এশিয়া লিমিটেড থেকে যে ১০ শতাংশ ডিভিডেন্ড পেয়েছি তা একমাত্র সম্ভব হয়েছে আমাদের স্বনামধন্য চেয়ারম্যান সাহেবের কারণে।তিনি এখানে অবশ্যই প্রশংসার দাবীদার।

এ বিষয়ে ব্যাংক এশিয়ার শেয়ার অফিসার মোরশেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেননি। তিনি বলেন, আমি এখন ব্যস্ত। পরে কথা বলবো।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।