বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির শ্রদ্ধা

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   539 বার পঠিত

জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির শ্রদ্ধা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে বিএনপি নেতারা শ্রদ্ধা জানিয়েছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে কথা বলেন।

স্বাধীনতার দিবসের এই দিনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ কারারুদ্ধ সকলকে মুক্ত করতে নেতাকর্মীরা শপথ নিয়েছেন জানিয়ে ফখরুল বলেন, আজকে আমরা আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেছি। সেই সাথে শপথ গ্রহণ করে অঙ্গীকার করেছি খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের জনগণকে সাথে নিয়ে আমরা আন্দোলন করবো। খালেদা জিয়াকে মুক্তি করে গণতন্ত্রকে ফিরিয়ে এনে এ দেশের জনগণকে মুক্ত করবো।

সরকারের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, দেশের গণতন্ত্র হরণ করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করছে বর্তমান অবৈধ সরকার।

তিনি বলেন, ‘বাংলাদেশ স্বাধীন হওয়ার এতো বছর পরেও আজ এই স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্রকে ধুলিসাৎ করে দিয়ে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে, একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণতি করা হয়েছে।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন জসিম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।