শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেনিথ লাইফের বর্ষ সমাপনী সম্মেলন অনুষ্ঠিত

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   328 বার পঠিত

জেনিথ লাইফের বর্ষ সমাপনী সম্মেলন অনুষ্ঠিত

জীবন বীমা কোম্পানি জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ‘বর্ষ সমাপনী সম্মেলন-২০২০’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার কাকরাইলের আইডিইবি ভবনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) এস এম নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ুথ গ্রুপের চেয়ারম্যান এবং জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সাবেক ভাইস-চেয়ারম্যান রেজাকুল হায়দার।

এছাড়া অনুষ্ঠানে জেনিথ ইসলামী লাইফের উন্নয়ন কমিটির চেয়ারম্যান এটিএম এনায়েত উল্লাহ, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান আবদুল জলীল এবং নিরপেক্ষ পরিচালক কাজী মো. মোরতুজা আলী বক্তব্য রাখেন।

রেজাকুল হায়দার বলেন, আন্তরিকতার সঙ্গে লেগে থেকে পরিশ্রম করুন, সফল হবেন। আমি যখন ব্যবসা শুরু করি তখন আমার একটা স্যুট কেনার সক্ষমতা ছিল না। আমার বয়স যখন ৩০ এবং ব্যবসার বয়স ৫/৬ বছর তখন আমি একটা স্যুট বানাতে সক্ষম হই। ব্যবসা বাড়াতে আমার প্রথম জীবনে কেনা পছন্দের টিভিটি বিক্রি করেছিলাম। তখন আমার মা বলেছিলেন, এটা বিক্রি না করলে হয় না! আমি মা কে বলেছিলাম, ব্যবসা যখন সফল হবে তখন এর চেয়ে আরো ভালো অনেক টিভি কিনতে পারব। আল্লাহ এখন আমাকে অনেক দূর নিয়ে এসেছেন।

উন্নয়ন কমিটির চেয়ারম্যান এটিএম এনায়েত উল্লাহ বলেন, শুধু প্রথম বর্ষ ব্যবসা বৃদ্ধি করে লাভ নেই। টিকে থাকতে হলে নবায়ন প্রিমিয়াম সংগ্রহ বাড়াতে হবে। প্রথম বর্ষ প্রিমিয়াম সংগ্রহে বেশি কমিশন পাওয়া যায় বলে নবায়ন সংগ্রহে গুরুত্ব কমানো যাবে না। প্রথম বর্ষ ও নবায়ন উভয় ধরনের প্রিমিয়াম বাড়াতে হবে। তাহলেই সফলতা আসবে।

 

তিনি বলেন, নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে আমাদেরকে আইপিওতে যেতে চাপ দেয়া হচ্ছে। কিন্তু বাস্তবতা হলো ভালো ব্যবসা করতে না পারলে আইপিওতে যাওয়া সম্ভব নয়। তাই আমাদেরকে অবশ্যই ভালো ব্যবসা করতে হবে। আমাদের যার যার লক্ষ্যমাত্রা পরিপূর্ণ করতে হবে। ভালো ব্যবসা দিয়েই আমাদেরকে আইপিওতে যেতে হবে।

 

ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান আবদুল জলীল বলেন, শুধু বসে বসে ভাবলে আর দোয়া করলে হবে না। বড় হতে হলে ব্যবসা বুঝতে হবে। মানুষ বিনিময় চায়। কারণ জীবনটা চলে লেনদেনে। তাই ব্যবসা বুঝতে হবে। ব্যবসা বুঝতে পারলে আপনারা সফল হবেন।

 

তিনি বলেন, নেগেটিভকে পজিটিভ বানাতে শিখতে হবে। নেগেটিভকে পজিটিভ বানাতে পারলে, অনেক বেশি লাভবান হওয়া যায়। কারণ ব্যর্থ না হলে সফলতার পথ খুঁজে পাওয়া যায় না। যারা ব্যর্থ হয়, সময়ের পরিবর্তনে তারাই সফল হয়। স্বচ্ছতার সাথে লেনদেন শিখতে হবে। সততা থাকতে হবে। সততার কারণেই আপনারা বেঁচে থাকবেন, আপনার প্রজন্ম বেঁচে থাকবে।

 

জেনিথ ইসলামী লাইফের নিরপেক্ষ পরিচালক কাজী মো. মোরতুজা আলী বলেন, সামগ্রিক বীমাখাতের অবস্থা দাঁড়িয়েছে- প্রথম বর্ষ প্রিমিয়াম যেগুলো আসে, দ্বিতীয় বছরে তার অনেকেই তামাদি হয়ে যায়। দেশের বীমা কোম্পানিগুলোতে গড়ে ৫০ শতাংশের বেশি পলিসি প্রথম বছরেই তামাদি হয়ে যায়। পলিসি যাতে তামাদি না হয়, সে জন্য নবায়ন প্রিমিয়াম বাড়ানোর ক্ষেত্রে মনোযোগী হতে হবে।

তিনি বলেন, আমরা অনেক খাতেই অন্যান্য দেশের চেয়ে এগিয়ে রয়েছি।  কিন্তু বীমাখাতে আমরা এখনো পিছিয়ে রয়েছি। বিশ্বের অনেক দেশের জাতীয় অর্থনীতিতে বীমার অবদান ১০ থেকে ১২ শতাংশ। কিন্তু আমাদের জাতীয় অর্থনীতিতে বীমার অবদান এক শতাংশেও পৌঁছাতে পারিনি।

 

জেনিথ ইসলামী লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান জানান, ২০২০ সালে জেনিথ লাইফ ৫০২টি এসবি দাবি বাবদ ১ কোটি ৪৫ লাখ ৬৬ হাজার ৬২৫ টাকা পরিশোধ করেছে এবং ২১টি মৃত্যুদাবি বাবদ ৪০ লাখ ৪৩ হাজার ৮৬৯ টাকা পরিশোধ করেছে। এ ছাড়াও ৭টি স্বাস্থ্য বীমা দাবি বাবদ ১ লাখ ৪ হাজার ১৮১ টাকা এবং ১৭টি সমর্পণমূল্য বাবদ ২ লাখ ২২ হাজার ৩৩৩ টাকাসহ সর্বমোট ১ কোটি ৮৯ লাখ ৩৭ হাজার ৪ টাকা পরিশোধ করেছে।

 

তিনি বলেন, পৃথিবী সাহসী মানুষের জন্য, তাই সাহসী হয়ে বীমা পেশায় আত্মনিয়োগ করতে হবে। আমি পারব, আমার দ্বারা সম্ভব- এই মানসিকতা লালন করতে হবে বীমা কর্মীকে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।