শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 ঢাকা জেলা পরিষদের ৮ জনের অর্থ আত্মসাৎ মামলায় দুদকের চার্জশিট

  |   বৃহস্পতিবার, ০২ জুন ২০২২   |   প্রিন্ট   |   115 বার পঠিত

 ঢাকা জেলা পরিষদের ৮ জনের অর্থ আত্মসাৎ মামলায় দুদকের চার্জশিট

ঢাকা জেলা পরিষদের চার প্রকৌশলীসহ ৮ জনের বিরুদ্ধে ২০১টি ভুয়া প্রকল্পের নামে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলায় চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২ জুন) ঢাকা বিশেষ জজ আদালতে তদন্ত কর্মকর্তা দুদক উপ-পরিচালক মো. আব্দুল মাজেদ চার্জশিট দাখিল করেছেন বলে জানা গেছে। দুদকের জনসংযোগ কর্মকর্তার মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন।

চার্জশিটভুক্ত ৮ আসামীরা হলেন- ঢাকা জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. নূর নবী পাঠান, উপ-সহকারী প্রকৌশলী মো. আসাদুজ্জামান, মো. হারুন-অর-রশিদ, এম এ ফারুক লস্কর, হিসাব রক্ষক মো. গোলাম মোস্তফা, ঢাকা নবাবগঞ্জের নয়নশ্রী ইউনিয়ন পরিষদের মো. ফিরোজ আলম, স্থানীয় বাসিন্দা মাহবুবুর রহমান মনি এবং শেখ মো. রাছেল।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে একে অন্যের সহযোগিতায় জালিয়াতি ও প্রতারণার আশ্রয় নিয়ে ঢাকা জেলা পরিষদের নামে ২০১টি প্রকল্প অনুমোদন করেন। এজাহারে ৪১টি ভুয়া প্রকল্পের প্রমাণ পাওয়া গেলেও তদন্তে আরও ১৬০টি ভুয়া প্রকল্পের খোঁজ পাওয়া যায়।

সবমিলিয়ে ২০১টি ভুয়া প্রকল্পের নামে প্রকল্প অনুমোদন করে কোনো কাজ না করেও শতভাগ সম্পন্ন করা হয়েছে বলে কাগজপত্রে দেখান আসামিরা। এরপর প্রকল্পের নামে চেক ইস্যু করে সংশ্লিষ্ট ব্যাংকে অর্থছাড়ের ডিও দিয়ে মোট ১ কোটি ৯১ লাখ ৫৪ হাজার ৭০০ উত্তোলন করে আত্মসাৎ করা হয়।

এছাড়া প্রকল্পের নথি গায়েব ও বিনষ্ট করে আরও ৯০ হাজার ৫০০ টাকা আত্মসাতের চেষ্টা করেছেন আসামিরা। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪০৬/৪২০/২০১/৫১১/২০১/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে। #

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ জুন ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।