বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকৌশল খাতের ২৯ কোম্পানির প্রতিবেদন প্রকাশ

তৃতীয় প্রান্তিকে আয় বেড়েছে ১৬ টির

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ০৭ জুন ২০২১   |   প্রিন্ট   |   280 বার পঠিত

তৃতীয় প্রান্তিকে আয় বেড়েছে ১৬ টির

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ৪২ টি কোম্পানির মধ্যে ২৯টি কোম্পানি তাদের তৃতীয় প্রান্তিকের(জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- আনোয়ার গ্যালভানাইজিং, এটলাস বাংলাদেশ, আজিজ পাইপস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বিবিএস কেবলস, বাংলাদেশ ল্যাম্পস, বিডি থাই অ্যালুমিনিয়াম, বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক, কপারটেক ইন্ডাস্ট্রিজ, ডমিন এজ স্ট্রিল বিল্ডিং সিস্টেমস, ইস্টার্ন কেবলস, জিপিএইচ ইস্পাত, কে এন্ড কিউ, কেডিএস অ্যাক্সেসরিজ, মীর আক্তার হোসেন, মন্নু অ্যাগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি, নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল, ন্যাশনাল পলিমান ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল টিউব, অলিম্পিক এক্সেসরিজ, ওয়াইম্যাক্স ইলেকট্রোড, কাশেম ইন্ডাস্ট্রিজ, রেনউইক যজ্ঞেশ্বর, রতনপুর স্ট্রিল রি-রোলিং মিলস, রানার অটোমোবাইলস, এস আলম কোল্ড রোল্ড স্ট্রিলস, এসএস স্ট্রিল, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ এবং ইয়াকিন পলিমার লিমিটেড।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে গতবছরের তুলনায় আয় কমেছে ১২ টি কোম্পানির। যেগুলো হলো- আনোয়ার গ্যালভানাইজিং, এটলাস বাংলাদেশ, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বিবিএস কেবলস, ডমিনএজ স্ট্রিল বিল্ডিং সিস্টেমস, ইস্টার্ন কেবলস, মন্নু অ্যাগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি, ন্যাশনাল টিউব, অলিম্পিক এক্সেসরিজ, রেনউইক যজ্ঞেশ্বর, রতনপুর স্ট্রিল রি-রোলিং মিলস এবং এস আলম কোল্ড রোল্ড স্ট্রিলস লিমিটেড। অপরিবর্তীত রয়েছে কেডিএস অ্যাক্সেসরিজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর তৃতীয় প্রান্তিকের আর্থিক অবস্থা তুলে ধরা হলো –
আজিজ পাইপস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছিল ৩৭ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ০৫ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় আয় বেড়েছে ৩২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৭ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ২৬ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৪৭ পয়সা।

বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৫ পয়সা। গত বছর একই সময়ে লোকসান হয়েছিল ৪ টাকা ১৯ পয়সা। কোম্পানিটি লোকসান কাটিয়ে আয়ের ধারায় ফিরে এসেছে। প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ২৬ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানির লোকসান হয়েছিল ৮ টাকা ৪২ পয়সা। বর্ণিত সময়ে কোম্পানি লোকসান কাটিয়ে আয় করেছে ৩ টাকা ২৬ পয়সা।

বিডি থাই অ্যালুমিনিয়াম লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪১ পয়সা। গত বছর কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ০৬ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৩৫ পয়সা।
প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৩ পয়সা। গত বছর আয় হয়েছিল ১৬ পয়সা। অর্থাৎ বর্ণিত সময়ে আয় বেড়েছে ৮৭ পয়সা।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ০৯ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানি শেয়ার প্রতি লোকসান দিয়েছিল ০৫ পয়সা। অর্থাৎ গত বছরের ব্যবধানে কোম্পানি লোকসান কাটিয়ে আয় করেছে শেয়ারপ্রতি ০৪ পয়সা।

অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা, যা গত বছর ছিল ৪১ পয়সা। অর্থাৎ গত আয় বেড়েছে ০৫ পয়সা।

কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩০ পয়সা। গত বছর আয় হয়েছিল ২১ পয়সা। বর্ণিত সময়ে সময়ে আয় বেড়েছে ০৯ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৭৮ পয়সা,যা গত ছিল ৪৯ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ২৭ পয়সা।

জিপিএইচ ইস্পাত লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৪ পয়সা,যা গত বছর ছিল ১২ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ১ টাকা ০২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৮৯ পয়সা। গত বছর আয় হয়েছিল ৯৪ পয়সা। আয় বেড়েছে ১ টাকা ৯৫ পয়সা।

কে এন্ড কিউ (বাংলাদেশ) লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪৫ পয়সা। গত বছর যা ছিল ২৫ পয়সা। আয় বেড়েছে ২০ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৬০ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৫৮ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ২ পয়সা।

মীর আক্তার হোসেন লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ২৫ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ২২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৫২ পয়সা। গত বছর আয় হয়েছিল ছিল ৩ টাকা ৪২ পয়সা। গত বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ১০ পয়সা।

নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৬২ পয়সা,যা গত বছর একই সময়ে ছিল ৬০ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ০২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ২ টাকা ১৯ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৫৫ পয়সা।

ন্যাশনাল পলিমান ইন্ডাস্ট্রিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। গত বছর কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ৬১ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৭৬ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৬৮ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ২৩ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৪৫ পয়সা।

ওয়াইম্যাক্স ইলেকট্রোড লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ পয়সা,যা গত বছর ছিল ১৬ পয়সা। অর্থাৎ বর্ণিত সময়ে আয় বেড়েছে ২৭ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫১ পয়সা,যা গত বছর ছিল ১ টাকা ০১ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৫০ পয়সা।

কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১৫ পয়সা, গত বছর যা ছিল ০৯ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ০৬ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৬ পয়সা, গত বছর যা ছিল ৭০ পয়সা। আয় বেড়েছে ৫৬ পয়সা।

রানার অটোমোবাইলস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৮৫ পয়সা,যা গত বছর একই সময়ে ছিল শেয়ার প্রতি আয় ৫৫ পয়সা। আয় বেড়েছে ৩০ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫০ পয়সা,গত বছর একই সময়ে ছিল ২ টাকা ৭৪ পয়সা। অর্থাৎ আয় কমেছে ২৪ পয়সা।

এসএস স্ট্রিল লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৬৯ পয়সা। গত বছর এটা ছিল ৩৬ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৩৩ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১৩ পয়সা,যা বছর ছিল ১ টাকা ৫১ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি আয় বেড়েছে ৬২ পয়সা।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১২ টাকা ৭৯ পয়সা,যা গত বছরইছল ৫ টাকা ১৭ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৭ টাকা ৬২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৩৪ টাকা ১৪ পয়সা। গত বছর আয় হয়েছিল ২৫ টাকা ৫৩ পয়সা। শেয়ার প্রতি আয় বেড়েছে ৮ টাকা ৬১ পয়সা।

ইয়াকিন পলিমার লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ০১ পয়সা। গত বছর কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান দিয়েছিল ০৬ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি লাকসান হয়েছে ৫৫ পয়সা, গত বছর লোকসানের পরিমাণ ছিল শেয়ার প্রতি ০৮ পয়সা। অর্থাৎ লোকসান বেড়েছে ৪৮ পয়সা।

কেডিএস অ্যাক্সেসরিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৬০ পয়সা। গত বছর যা ছিল ৬০ পয়সা।

অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭১ পয়সা। গত বছর কোম্পানি শেয়ার প্রতি আয় করেছিল ১ টাকা ৭৭ পয়সা। বর্ণিত সময়ে আয় কমেছে ০৬ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫৪ পয়সা। গত বছর আয় হয়েছিল শেয়ারপ্রতি ৬১ পয়সা। আয় বেড়েছে ৭ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১৩ পয়সা,যা গত বছর ছিল ১ টাকা ৪৩ পয়সা। অর্থাৎ আয় বেড়েছে ৭০ পয়সা।

এটলাস বাংলাদেশ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ৬৪ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানি লোকসান দিয়েছিল ২১ পয়সা। গত বছরের তুুলনায় লোকসান বেড়েছে ৪৩ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে লোকসান হয়েছে ২ টাকা ১১ পয়সা। গত বছর লোকসানের পরিমাণ ছিল ১ টাকা। অর্থাৎ গত বছরের ব্যবধানে লোকসান বেড়েছে ১ টাকা ১১ পয়সা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানি শেয়ারপ্রতি লোকসান ছিল ০২ পয়সা। অর্থাৎ লোকসান বেড়েছে ১০ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১০ পয়সা, গত বছর আয় হয়েছিল ৯২ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৮২ পয়সা।

বিবিএস কেবলস লিমিটেড: তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৭ পয়সা, গত বছর যা ছিল ১ টাকা ৫১ পয়সা। অর্থাৎ বর্ণিত সময়ে আয় কমেছে ৩৪ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ১০ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৫ টাকা ৯৩ পয়সা। অর্থাৎ গত বছরের আয় কমেছে ১টাকা ৮৩ পয়সা।

ডমিনএজ স্ট্রিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ২৬ পয়সা। গত বছর আয় হয়েছিল ৪১ পয়সা। অর্থাৎ আয় কমেছে ১৫ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০২ পয়সা,গত বছর যা ছিল ১ টাকা ১৩ পয়সা। অর্থাৎ আয় কমেছে ১১ পয়সা।

ইস্টার্ন কেবলস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ১ টাকা ২২ পয়সা। গত বছর লোকসানের পরিমাণ ছিল ১ টাকা ৫৩ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি লোকসান কমেছে ৩১ পয়সা।
প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় লোকসান হয়েছে ৪ টাকা ৫১ পয়সা। গত বছর হয়েছিল ৪ টাকা ৫২ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় লোকসান কমেছে ০১ পয়সা।

মন্নু অ্যাগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪৪ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ০৭ পয়সা। অর্থাৎ আয় কমেছে ৬৩ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। গত বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ৩ টাকা ৪২ পয়সা। অর্থাৎ আয় কমেছে ১ টাকা ৯২ পয়সা।

ন্যাশনাল টিউব লিমিটেড : তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ১৯ পয়সা। গত বছর লোকসান ছিল ০৩ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় লোকসান বেড়েছে ১৬ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে লোকসান হয়েছে ২৫ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ২৩ পয়সা। অর্থাৎ গত বছরের তুলনায় লোকসান বেড়েছে ২৫ পয়সা।

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ১২পয়সা। গত বছর একই সময়ে কোম্পানি লোকসান দিয়েছিল ০৯ পয়সা। লোকসান বেড়েছে ০৩ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে লোকসান হয়েছে ৩৩ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি লোকসান ছিল ৪৩ পয়সা। লোকসান কমেছে ১০ পয়সা।

রেনউইক যজ্ঞেশ্বর এন্ড কোং (বিডি) লিঃ : তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ৬ টাকা ৮১ পয়সা। গত বছর লোকসান ছিল ৮৮ পয়সা। লোকসান বেড়েছে ৬ টাকা ৮১ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে লোকসান হয়েছে ১৫ টাকা ৫১ পয়সা। গত বছর আয় হয়েছিল ২ টাকা ৫৯ পয়সা। অর্থাৎ লোকসান বেড়েছে ১৫ টাকা ৫১ পয়সা।

রতনপুর স্ট্রিল রি-রোলিং মিলস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে লোকসান হয়েছে ৭৫ পয়সা। গত বছর কোম্পানি শেয়ার প্রতি আয় করেছিল ৩৫ পয়সা। আয় কমেছে ৭৫ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে লোকসান হয়েছে ২ টাকা ৮৯ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৪০ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় লোকসান হয়েছে ২ টাকা ৮৯ পয়সা।

এস আলম কোল্ড রোল্ড স্ট্রিলস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪৫ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ৪৭ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ০২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৯ পয়সা,যা গত বছর ছিল ১ টাকা ০৬ পয়সা। গত বছরের একই সময়ের তুলনায় শেয়ার প্রতি আয় বেড়েছে ০৩ পয়সা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:১৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।