বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই দিনব্যাপি আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন শুরু ২৮ নভেম্বর

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   164 বার পঠিত

দুই দিনব্যাপি আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন শুরু ২৮ নভেম্বর

আগামী ২৮ নভেম্বর থেকে রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে ‘ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট বাংলাদেশ ২০২১’ শীর্ষক দুই দিনব্যাপী বিনিয়োগ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। বিনিয়োগের পরিবেশ উন্নয়নের গুরুত্ব তুলে ধরা ও বৈদেশিক বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটি (বেজা), বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোনস অথরিটি (বেপজা), বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি (বিএইচটিপিএ), পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ (পিপিপিএ), ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই)-এর সহযোগিতায় এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন। সরকারের প্রতিনিধি এবং বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা সম্মেলনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

এর মধ্যে রয়েছে-মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, চীন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ভারত, তুরস্ক, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং নেদারল্যান্ড। বিনিয়োগ সম্মেলনে স্থানীয় নীতিনির্ধারক, বিনিয়োগকারী ও অর্থনীতিবিদরাও অংশ নেবেন বলে তিনি উল্লেখ করেন।

বিডার নির্বাহী চেয়ারম্যান জানান, দুইদিনব্যাপি এই সম্মেলনে নীতিনির্ধারক এবং বিশেষজ্ঞরা ১১টি সম্ভাব্য খাতের সম্ভাবনা পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করবেন। দ্বিতীয় দিনে একটি কারিগরি অধিবেশন অনুষ্ঠিত হবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও জানান, সংশ্লিষ্ট খাতের মন্ত্রী বা উপদেষ্টারা যেসব ক্ষেত্রে বিনিয়োগ সুযোগ রয়েছে সেসব বিষয়ে বিস্তারিত প্রবন্ধ তুলে ধরবেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11190 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।