শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুর্নীতিবাজদের ছাড় দেওয়া হরে না: দুদক কমিশনার

বিশেষ প্রতিনিধি   |   বুধবার, ০৫ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   139 বার পঠিত

দুর্নীতিবাজদের ছাড় দেওয়া হরে না: দুদক কমিশনার

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক বলেছেন, কমিশনের সক্ষমতা বৃদ্ধির লক্ষে দুদকের সাংগঠনিক কাঠামোর পরিসর বাড়ানোর হচ্ছে। দুর্নীতিবাজদের মনে ভীতির সঞ্চার করতেই কমিশনেরপক্ষ থেকে নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। দুর্নীতিবাজদের কোন ছাড় নেই,এমনকি ভবিষ্যতেও তারা ছাড় পাবে না।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুদকে এক প্রেস ব্রিফিংকালে কমিশনার মো. জহুরুল হক এসব কথা বলেন। তিনি বর্তমানে দুদকের সক্ষমতা পূর্বের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। আপনারা আরও জেনে খুশি হবেন যে,কমিশনের সক্ষমতা বৃদ্ধির লক্ষে দুদকের সাংগঠনিক কাঠামোর পরিসর বাড়ানোর হচ্ছে।

কমিশনার মো. জহুরুল হক বলেন,গত ২ জানুয়ারি সমন্বিত জেলা কার্যালয় কক্সবাজারের শুভ উদ্বোধন করা হয়েছে। চলতি বছরে আগামী ১ জুলাই থেকে দেশের আরো ১৩ টি জেলায় দুদকের নিজস্ব কার্যালয় স্থাপন করা হচ্ছে। তৃনমূল পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে দুদকের পরিসর বিস্তার করছে দুদক। এরই মধ্যে কক্সবাজার ও বান্দরবান জেলাকে নিয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় কক্সবাজার যাত্রা শুরু করেছে।

দুদক কমিশনার বলেন, সরকার বিভিন্ন উনয়নমূলক কাজের জন্য বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দেয়।এই অর্থ যেন যথাযথভাবে ব্যাবহার হয় সেদিকে নজর রাখবে দুদক। এক্ষেত্রে দুদকের কোন গাফিলতি যেন না থাকে সেদিকে লক্ষ্য রাখা হবে।এ বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিয়ে গণমাধ্যম দুর্নীতিদমনে কমিশনকে সহযোগীতা করবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

কমিশনার মো. জহুরুল হক বলেন, গত বছর ৬ অক্টোবর কক্সবাজার ও বান্দরবান জেলা নিয়ে কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয় স্থাপনের ঘোষণা আসে। এরপর গত ১ নভেম্বর আরও ১৩টি জেলা কার্যালয় স্থাপন ও চালুর অনুমোদন দেওয়া হয়। এগুলো হলো-নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), মাদারীপুর (মাদারীপুর ও শরীয়তপুর), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা) ও পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) সমন্বিত জেলা কার্যালয়।

তিনি বলেন, বর্তমানে ২২টি সমন্বিত জেলা কার্যালয়ের দুদকের কার্যক্রমের সঙ্গে নতুন করে যুক্ত হচ্ছে নতুন এই ১৪টি সমন্বিত জেলা কার্যালয়। এতে করে মোট ৩৬ জেলায় সমন্বিত জেলা কার্যালয়ের মাধ্যমে দুদক কার্যক্রম পরিচালনা করবে।দুর্নীতি দমন কমিশনের পরিসর বিস্তারের ফলে দুর্নীতিবাজদের ধরা এবং আইনের আওতায় আনা সম্ভব হবে বলে আমরা বিশ্বাস করি। এতে করে সাধারণ জনগণ ও দুর্নীতি দমন কমিশনের দূরত্ব কমে আসবে, দুর্নীতির অভিযোগ সহজে আমাদের কাছে পৌঁছানোর সুযোগ তৈরি হবে। দুর্নীতি প্রতিরোধ কার্যক্রম আরো সম্প্রসারিত ও জোরদার হবে।

নতুন কার্যালয় উদ্বোধনকালে উপস্থিত ছিলেন মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-২) মো. জাকির হোসেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, , দুদক পরিচালক ও বিভাগীয় কার্যালয় চট্টগ্রাম মো. মনিরুল ইসলাম, উপরিচালকসহ দুদকের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫৭ অপরাহ্ণ | বুধবার, ০৫ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11169 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।