শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধারাবাহিক উত্থানে পুঁজিবাজার

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ১১ মে ২০২১   |   প্রিন্ট   |   208 বার পঠিত

ধারাবাহিক উত্থানে পুঁজিবাজার

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার বড় উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এর ফলে টানা পাঁচ কার্যদিবস উত্থানে রয়েছে পুঁজিবাজার। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচক বেড়েছে। ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স সাড়ে তিন মাস পর ৫ হাজার ৭০০ পয়েন্ট অতিক্রম করেছে। গতকাল সূচকের সঙ্গে বেড়েছে টাকার অঙ্কে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৮.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৫ হাজার ৭২৪.৩৬ পয়েন্টে। সূচকটি ৩ মাস ১৩ দিন বা ৫৮ কার্যদিবস পর ৫ হাজার ৭০০ পয়েন্টের ঘর অতিক্রম করেছে। এর আগে চলতি বছরের ২৮ জানুয়ারি সূচকটি ৫৭২৪ পয়েন্টে অবস্থান করছিল। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ১০.৪১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৮.৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে ১ হাজার ২৭১.৯০ পয়েন্ট এবং ২ হাজার ১৯৪.৭৫ পয়েন্টে।

গতকাল ডিএসইতে ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫১ কোটি ৩২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫২ কোটি ৩ লাখ টাকার।

ডিএসইতে গতকাল ৩৬২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২১৮টির বা ৬০.২২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৭১টির বা ১৯.৬১ শতাংশের এবং বাকি ৭৩টির বা ২০.১৭ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩৫.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৬ হাজার ৫৬৬.৩৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৬টির দর বেড়েছে, কমেছে ৬৫টির আর ৪৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৩ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ মে ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।