শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন যন্ত্রপাতি আমদানির সিদ্ধান্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩০ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   253 বার পঠিত

নতুন যন্ত্রপাতি আমদানির সিদ্ধান্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের

নতুন যন্ত্রপাতি আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানিটি বিস্কুট উৎপাদনের জন্য ১.৮০ মিটার প্রস্থের ক্রাকার অ্যান্ড হার্ড বিস্কুট লাইন আমদানি করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, একইসাথে কোম্পানিটি প্যাকেজিং যন্ত্রপাতি, আটা এবং হ্যান্ডেলিং সিস্টেমস এবং গ্যাস জেনারেটরও আমদানি করবে। এসব যন্ত্রপাতি ইটালি, চায়না, হংকং, ইন্ডিয়া এবং কিছু আইটেম স্থানীয় বাজার থেকে আমদানি করা হবে।
নতুন যন্ত্রপাতি কিনতে কোম্পানিটির ৪২ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। এই প্রকল্পে কোম্পানিটি ব্যাংক এবং নগদ ক্যাশ থেকে অর্থায়ন করা হবে।
নতুন ক্রাকারের মাধ্যমে কোম্পানিটি বছরে প্রায় ১২ হাজার ৪৪২ মেট্রিক টন হার্ড ডোর বিস্কুট উৎপাদন করতে পারবে। কোম্পানিটির বিদ্যমান উৎপাদন সুবিধা এবং আসন্ন উৎপাদন ব্যবস্থা কাজে লাগিয়ে বছরে ১ লাখ ২৯ হাজার ৬৫৬ মেট্রিক টন বিস্কুট এবং বেকারি আইটেম উৎদান করা যাবে।
কোম্পানিটির উপরোক্ত সিদ্ধান্তের মাধ্যমে ব্যয় নিয়ন্ত্রণ, পণ্যের মান স্থিতিশীল এবং উচ্চ মান সম্পন্ন পণ্য উৎপাদন করতে সাহায্য করবে। একই সাথে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের উৎপাদন ক্ষমতাও বাড়বে।
কোম্পানিটি আরও জানায়, তাদের বিদেশি শেয়ারহোল্ডার কিংসওয়ে ফান্ড-ফর্নটিয়ার কনজিমার ফ্রান্সিস ২ কোটি ২৭ লাখ ৫৪ হাজার ৯৫২টি শেয়ার ধারণ করছে কোম্পানির। প্রতিষ্ঠানটি অলিম্পিকের ১১.৩৮ শতাংশ শেয়ারের মালিক।
কোম্পানিটি বিদেশি শেয়ারহোল্ডারের অনুরোধে তানভীর আলীকে মনোনীত পরিচালক হিসাবে নিয়োগ দিয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদ মনোনীত পরিচালককে অনুমোদন দিয়েছে এবং তাদের অনুরোধ রাখতে পেরে সন্তুষ্ট প্রকাশ করেছ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩০ পূর্বাহ্ণ | সোমবার, ৩০ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।