শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পরিবহন ধর্মঘটে বাড়ল সবজির দাম

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ০৬ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   147 বার পঠিত

পরিবহন ধর্মঘটে বাড়ল সবজির দাম

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী পণ্যবাহী যান চলাচল বন্ধের প্রভাব পড়েছে সবজির বাজারে।

শনিবার রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারে গিয়ে দেখা যায়, প্রায় সব ধরনের সবজি কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে।

আড়তমালিক ও সবজি বিক্রেতারা জানান, ডিজেলের দাম বাড়ায় ট্রাকমালিকেরাও ভাড়া বাড়িয়েছেন। ফলে পরিবহন খরচ বেড়েছে। এছাড়া ধর্মঘটের ঘোষণার কারণে বৃহস্পতিবার রাতে কমসংখ্যক ট্রাক পণ্য নিয়ে ঢাকায় আসে। তাই আজ সবজির দাম বেড়েছে। কারওয়ান বাজারের সবজি বিক্রেতা রুহুল আমিন বলেন, আমাদের কেনা দাম কেজিতে ৫ টাকা বেড়েছে। পাইকাররা বলছেন, পরিবহন খরচ বেড়ে যাওয়ায় এই দামবৃদ্ধি। তাই আমাদের ও বিক্রয়মূল্য বাড়াতে হয়েছে।

মগবাজারের সবজি বিক্রেতা আব্দুল খালেক বলেন, দুদিন আগেও এক ক্রেট টমেটো কিনলাম ২,২৫০ টাকায়। আজ কিনতে হয়েছে ২,৭০০ টাকায়। টমেটো এখন বিক্রি হচ্ছে কেজিতে ১১০ টাকা। আগামীকাল পণ্য নিয়ে ট্রাকগুলো না এলে দাম আরও বাড়তে পারে বলে আশঙ্কা করেন এই বিক্রেতা।

দুই দিন আগেও ৭৫ টাকায় বিক্রি হওয়া বেগুন আজ ৮০-১০০ টাকায় বিক্রি হচ্ছে। ঢেঁড়স কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

গত দিনের তুলনায় ১০ টাকা বেড়ে কাঁচামরিচ পাওয়া যাচ্ছে ১১০-১২০ টাকায়; টমেটোও একই। মিষ্টিকুমড়ার দাম বেড়েছে ৬০ টাকা পর্যন্ত।

কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান বলেন, সরকারের উচিত জ্বালানির আগের দাম ফিরিয়ে আনা। না হলে নিম্ন আয়ের মানুষের অবস্থা শোচনীয় হয়ে পড়বে।

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়তে থাকায় গত বুধবার (৩ নভেম্বর) বাংলাদেশে ডিজেল ও কেরোসিন লিটার প্রতি ১৫ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার।

এর প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে দেশব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় গণপরিবহন ও পণ্য পরিবহন মালিকরা। গত শনিবার থেকে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি বিভিন্ন নিত্যপণ্যের দামেও প্রভাব ফেলতে যাচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পণ্য ব্যবসায়ীরা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫১ অপরাহ্ণ | শনিবার, ০৬ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11169 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।